ASANSOL

দুয়ারে সরকারের মতো পড়ুয়াদের স্বার্থে দুয়ারে শিক্ষা নিয়ে যাওয়ার প্রস্তাব, অতিমারী পরিস্থিতিতে শিক্ষার সার্বিক মানোন্নয়নে শাসক দলের টিচার্স অ্যাসোসিয়েশনের উদ্যোগে সভা

বেঙ্গল মিরর, রাজা বন্দোপাধ্যায়, আসানসোল, ২৪ জুলাইঃ রাজ্য সরকার ” দুয়ারে সরকারের ” মতো পরিকল্পনার মাধ্যমে সরকারি প্রকল্পের সুবিধা দিতে মানুষের কাছে গেছে। তার মতো করে বর্তমান পরিস্থিতিতে শিক্ষাক্ষেত্রেও যেখানে অনলাইনে পৌঁছানো যাচ্ছে না সেখানে শিক্ষক ও শিক্ষিকারা ব্যক্তিগত ভাবে আট /দশজন ছাত্র ছাত্রীকে নিয়েও পড়ানোর ব্যবস্থা করলে শিক্ষার্থীদের প্রতি মানবিক দায়বদ্ধতা পালন করা যাবে। শনিবার আসানসোলে একটি সভায় এমনই প্রস্তাব রাখলেন পশ্চিম বর্ধমান জেলার জেলা স্কুল পরিদর্শক তথা রাজ্য কর্মচারী সমিতির সভাপতি অজয় পাল। স্কুল পরিদর্শকের এই প্রস্তাব সমর্থন করে রানিগঞ্জের বিধায়ক তথা আসানসোল দূর্গাপুর উন্নয়ন পর্ষদ বা আড্ডার চেয়ারম্যান তাপস বন্দ্যোপাধ্যায় বলেন, ছাত্র ছাত্রীদের দায়িত্ব সম্পূর্নভাবে শিক্ষকদেরই। তাই তারা যেটা ভালো মনে করবেন, সেটা সবার পক্ষে ভালো।


অতিমারী আবহে উচ্চ প্রাথমিক, মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক স্তরে শিক্ষার সার্বিক উন্নতিকল্প বা মানোন্নয়নের লক্ষ্যে শনিবার আসানসোলের বুধার দয়ানন্দ বিদ্যালয়ে পশ্চিমবঙ্গ তৃনমুল সেকেন্ডারি টিচার্স অ্যাসোসিয়েশন পশ্চিম বর্ধমান শাখার পক্ষ থেকে এক আলোচনা সভার আয়োজন করা হয়। সকাল এগারোটা থেকে সভা শুরু হয়। জেলার বিভিন্ন প্রান্ত থেকে শিক্ষক, শিক্ষিকা ও শিক্ষাকর্মীরা উপস্থিত হয়েছিলেন এই সভায়।


প্রদীপ প্রজ্জ্বলন করে রাজ্যের আইন ও পূর্ত মন্ত্রী মলয় ঘটক সভার উদ্বোধন করে বলেন, আমাদের একজনই নেত্রী। তিনি হলেন মমতা বন্দ্যোপাধ্যায়।তার নির্দেশেই আমরা পথ চলি। ভোটের আগে আমি আসানসোল উত্তর বিধান সভা কেন্দ্রের শিক্ষকদের সাথে বসে তাদের অসুবিধা ও সমস্যার কথা শুনেছিলাম। পরে সেগুলো মেটানোরও চেষ্টা করেছি।তবে শুধু উত্তর নয়, সারা পশ্চিম বর্ধমান জেলার শিক্ষকদের এক ছাতার তলায় আনতে হবে। তবেই আমাদের লক্ষ্য পূরণ হবে। শিক্ষকদের পাশে আমি সবসময় আছি।
এদিনের সভায় অন্যান্য বক্তাদের মধ্যে ছিলেন আসানসোল পুরনিগমের পুর প্রশাসক অমরনাথ চট্টোপাধ্যায়, বারাবনির বিধায়ক বিধান উপাধ্যায়, দুর্গাপুর আর ই কলেজের অধ্যাপক নুরুল হক প্রমুখ।


তবে রাজ্য তৃনমুল কংগ্রেসের সেকেন্ডারী টিচার্স অ্যাসোসিয়েশনের উদ্যোগে এদিন এই সভা হলেও, সেখানে শাসক দলেরই অনেক জেলাস্তরের শিক্ষক নেতাদেরকে দেখা যায় নি। জানা গেছে, ঐসব নেতারা এই সভা না করার পক্ষে ছিলেন। তবে তারা প্রকাশ্যে এই নিয়ে কোন মন্তব্য করতে চাননি।


আসানসোলের স্কুলে তুমুল বিক্ষোভ পড়ুয়া ও অভিভাবকদের, পাস না ফেল, মার্কশীট হাতে পেয়ে চরম বিভ্রান্তি

আছড়া স্কুলে ৯৪ জন পড়ুয়া মার্কশীট হাতে না পেয়ে তুমুল বিক্ষোভ স্কুল চত্তরে
৫ গ্রাম হেরোইন সহ তিনজনকে গ্রেফতার করলো হিরাপুর থানার পুলিশ, ১৪ দিনের পুলিশ হেফাজত