কয়লা পাচারকাণ্ডে গ্রেফতার নারায়ণ, জয়দেব , নীরদ ও গুরুপদ

বেঙ্গল মিরর, আসানসোল : কয়লা পাচারকাণ্ডে অনুপ মাজি ওরফে লালার চার সঙ্গী গ্রেফতার। কয়লা পাচারকাণ্ডে সিবিআইয়ের প্রথম গ্রেফতার। আসানসোল-বাঁকুড়া থেকে চার কয়লা মাফিয়া গ্রেফতার। তারা হল নারায়ণ, জয়দেব , নীরদ ও গুরুপদ । আসানসোল, রানিগঞ্জ, বাঁকুড়ায় লালার কারবারের সঙ্গী। চারজনকে গ্রেফতারের পর দাবি কেন্দ্রীয় গোয়েন্দা বাহিনীর, খবর সূত্রের।

ধৃতদের নাম জয়দেব মণ্ডল, নারায়ণ নন্দ, নীরদ মণ্ডল ও গুরুপদ মাজি। অভিযোগ, এই চারজন লালার কয়লা ব্যবসার সিন্ডিকেটের দেখাশোনা করত। এঁদের হাত ঘুরেই একাধিক প্রভাবশালীর কাছে পৌঁছত ‘কালো’ টাকা

প্রায় এক বছর হতে চলল কয়লাকাণ্ডের তদন্তভার হাতে তুলে নিয়েছে সিবিআই। তবে এতদিন ঢেলে তদন্ত করলেও গ্রেফতার হয়নি কেউ। এই প্রথম কয়লাকাণ্ডে গ্রেফতারি। তাও একই সঙ্গে চারজন। অভিযোগ, প্রত্যেকে লালার সিন্ডিকেটে যুক্ত। অর্থাৎ, কয়লা কোথায় পাচার করা হবে। কত টাকায় রফা হবে, কে কী ভাবে কয়লার টাকা দেবেন বা নেবেন সবটাই নিয়ন্ত্রণে গুরুত্বপূর্ণ ভূমিকা ছিল ধৃতদের। সিন্ডিকেটের একেবারে শীর্ষ পদে ছিলেন এই জয়দেব, নীরদ, নারায়ণ, গুরুপদ।

অভিযোগ, শুধু সিন্ডিকেটই নয়, লালার আরও একাধিক বেআইনি ব্যবসার সঙ্গেও যুক্ত রয়েছেন চারজন। মূলত, এই ব্যবসায় কয়লা পাচারের টাকা খাটানো হতো বলে অভিযোগ। সেই ব্যবসায় ডিরেক্টর পদে নাম রয়েছে চারজনের। সিবিআই এর আগেও বহুবার জিজ্ঞাসাবাদ করেছে তাঁদের। কোনও বারই সন্তোষজনক জবাব পায়নি।

সোমবার বেশ কিছু প্রশ্নের জবাবে মুখই খোলেননি এই চার অভিযুক্ত। এরপরই তাঁদের গ্রেফতারের সিদ্ধান্ত নেওয়া হয়। মঙ্গলবার ধৃতদের আসানসোল আদালতে তোলা হবে। সিবিআইয়ের তরফে ধৃতদের নিজেদের হেফাজতে নেওয়ার আর্জিও জানানো হবে বলে সূত্রের খবর। এই চারজনকে জেরা করে অনুপ মাজি ও তাঁর কয়লার কারবার সম্পর্কে বিস্তারিত তথ্য জানার চেষ্টা করবে কেন্দ্রীয় গোয়েন্দারা।

কারণ, সিবিআই সূত্রে খবর কলকাতায় কয়লা-মাফিয়াদের সাম্রাজ্য বিস্তার এবং কোনও কোনও হেভিওয়েটের কাছে টাকা যেত সে তথ্য এই চারজনের কাছে রয়েছে। ফলে এই গ্রেফতারি যে অত্যন্ত তাৎপর্যপূর্ণ তা বলাই বাহুল্য।

Cyclone Gulab : Asansol এ কন্ট্রোল রুম, QRT গঠন, HELPLINE 7479001875 

ASANSOL উৎসব ১২ নভেম্বর থেকে 

2 thoughts on “কয়লা পাচারকাণ্ডে গ্রেফতার নারায়ণ, জয়দেব , নীরদ ও গুরুপদ

  • September 28, 2021 at 7:35 AM
    Permalink

    A big news published in your media. Better late than never. these hardcore criminals should have been arrested much earlier.These criminals are white ants of the society. They are not only eating into the vitals of Indian economy, They have caused irrecoverable mazor social erosion. People started thinking that corruption is the only option in this administration. We expect very soon the news of exemplary punishment of these abhorrent, bustard and horrible criminals with all their unearned properties forfeited from your news media first. Thanks to C B I, THANKS TO BENGAL MIRROR.

    Reply
  • September 29, 2021 at 10:21 AM
    Permalink

    Please expose in your media how COAL Mafia DON Joydev mondal is also operating and controlling land PURCHASING AND SELLING in a vast area ranging from Asansol Ramakrishna Mission to Melekola village with the nexus of concerned BL&LRO and Police. There is an unwritten system in vogue to sell /purchase land through his office.If anyone goes beyond this rule he will never get the possession of the land. He is actually running a parallel Government . Only Media can do things right, i firmly believe.

    Reply

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *