ASANSOL

আসানসোলের কালিপাহাড়ি কোলিয়ারিতে জ্যাকের ডাকে প্রতিবাদ সভা

বেঙ্গল মিরর, রাজা বন্দোপাধ্যায়, আসানসোল, ১৬ নভেম্বরঃ ইসিএলে স্বীকৃত ছয়টি শ্রমিক সংগঠনের যৌথ মঞ্চ জয়েন্ট এ্যাকশান কমিটি বা জ্যাক বিভিন্ন দাবিতে আগামী ২৩ নভেম্বর থেকে আসানসোলের কুলটির শাঁকতোড়িয়ায় ইসিএল সদর দফতরে অনশনের ডাক দিয়েছে। সেই আন্দোলনের সমর্থন ও প্রচারে ইসিএলের বিভিন্ন এরিয়া ও কোলিয়ারিতে আন্দোলন করা হচ্ছে।
মঙ্গলবার শ্রীপুর এলাকার কালিপাহাড়ি কোলিয়ারিতে জ্যাকের ডাকে একটি সভার আয়োজন করা হয়। বুধবার শ্রীপুর এরিয়া অফিসে বিক্ষোভ মিছিল করা হবে।

জ্যাকের ডাকে প্রতিবাদ সভা


এদিন কালিপাহাড়ি কোলিয়ারিতে বক্তৃতা রাখতে গিয়ে, আইএনটিইউসি নেতা বাদল মিশ্র বলেন, ইসিএলের স্বৈরাচারী মনোভাবের প্রতিবাদে ও শ্রমিক স্বার্থে জ্যাকের ডাকে আমরণ অনশনে যাওয়ার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। আগামী ২৩ নভেম্বর সব শ্রমিক সংগঠন একযোগে ইসিএল সদর দফতরে যৌথ অনশন করবে। তিনি আরো বলেন, ভূগর্ভস্থ খনিগুলো বন্ধ করার ষড়যন্ত্র করছে ইসিএল। দীর্ঘদিন ধরে চাকরি থেকে বঞ্চিত হচ্ছেন অনেক মানুষ। জমির বদলে চাকরি না হওয়ায় অনেক মামলা রয়েছে। ইসিএলের পক্ষ থেকে স্বেচ্ছাচারী মনোভাব গ্রহণ করা হচ্ছে। এ কারণে শ্রমিক সংগঠনগুলো আন্দোলনের সিদ্ধান্ত নিয়েছে। এদিন উপস্থিত ছিলেন ইনটাকের ক্ষিরোদ হাজরা, ডিএন শর্মা, সিটুর রাম লক্ষন যাদব, এআইটিইউসির উমেশ পাসোয়ান, আইএনটিটিইউসির অশোক প্রসাদ প্রমুখ।

Leave a Reply