ASANSOL

আসানসোলে পশ্চিম বর্ধমান জেলা স্বয়ংসিদ্ধা মেলা

বেঙ্গল মিরর,আসানসোল, সৌরদীপ্ত সেনগুপ্ত : মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় মহিলাদের ক্ষমতায়নের উপর বিশেষ জোর দিয়ে স্ব-শৈলীর সেমিনার তৈরি করেছিলেন। বুধবার আসানসোলের রবীন্দ্র ভবনে শুরু হল পাঁচ দিনব্যাপী হস্তশিল্প মেলা। আসানসোল মিউনিসিপ্যাল ​​কর্পোরেশন, দুর্গাপুর মিউনিসিপ্যাল ​​কর্পোরেশন এবং রাজ্য সরকারের UDMA বিভাগ এই মেলার আয়োজন করেছে।

স্বয়ংসিদ্ধা মেলা

অনুষ্ঠানের উদ্বোধনের সময় রাজ্য সরকারের নগর উন্নয়ন সংস্থার অতিরিক্ত অধিকর্তা শ্রীমতী সাওন সেন, আসানসোল মিউনিসিপ্যাল ​​কর্পোরেশনের কমিশনার নীতিন সিঙ্গানিয়া, আসানসোল মিউনিসিপ্যাল কর্পোরেশনের ভাইস চেয়ারম্যান ডঃ অমিতাভ বসু, জামুরিয়ার বিধায়ক হরেরাম সিং, আসানসোল মিউনিসিপ্যাল কর্পোরেশনের প্রশাসনিক বোর্ডের সদস্য, মীর হাশিম, দিব্যেন্দু ভগত, চন্দ্রশেখর কুন্ডু, দুর্গাপুর মিউনিসিপাল কর্পোরেশনের মেয়র পারিষদ শ্রীমতী রুমা পারিয়াল, দুর্গাপুর মিউনিসিপাল কর্পোরেশনের সেক্রেটারি অভিজিৎ ঘোষ এবং আরও অনেক বিশিষ্ট ব্যক্তিরা উপস্থিত ছিলেন।


অনুষ্ঠান উদ্বোধনের সময় আসানসোল মিউনিসিপ্যাল ​​কর্পোরেশনের কমিশনার নীতিন সিংহানিয়া বলেন, এই মেলার উদ্দেশ্য হল সেমিনারের সদস্যদের স্বাবলম্বী করে তোলা। তিনি আরো জানান, আসানসোল ও দুর্গাপুরের এই দুই শিল্পাঞ্চলের মানুষকে স্ব নির্ভর করে সেমিনারের মাধ্যমে তাদের তৈরি সামগ্রী বিক্রির বাজার জোগাতে এই মেলার আয়োজন করা হয়েছে। একই সঙ্গে তিনি বলেন, আসানসোল মিউনিসিপ্যাল ​​কর্পোরেশন নতুন প্রজন্মের মানুষকে স্বনির্ভর করে সেমিনারে সদস্যদের বিভিন্ন বিষয়ে প্রশিক্ষণ দিচ্ছে।

Leave a Reply