BARABANI-SALANPUR-CHITTARANJAN

বারাবনি থানার উদ্যোগে সেফ ড্রাইভ,সেভ লাইফ সচেতনতা অভিযান

বেঙ্গল মিরর, মনোজ শর্মা, বারাবনি : আসানসোল দুর্গাপুর পুলিশ কমিশনার ও বারাবনি থানার উদ্যোগে আজ দমহানি হাটতলা ট্রাফিক নিয়ে একটি আওয়ারেনেস ক্যাম্প করা হলো এবং পরে স্কুলের বাচ্চাদের কে নিয়ে একটি র ্য়ালি বার করা হয় এটি বাজারে বিভিন্ন জায়গায় ঘুরে বারাবনি থানায় শেষ হয় এই রেলিতে ভাগ্নি ছিল দমহানি কেলেজোড়া হাই স্কুলের ছাত্র ধমনী ক্যারাটে একাডেমি বালিকা বিদ্যালয় ছাত্রীরা . উপস্থিত ছিলেন এসিপি হিরাপুর প্রতীক রায়,1এসিপি ট্রাফিক 2 সুকান্ত ব্যানার্জি,ওসি ট্রাফিক কুলটি শুভেন্দু চ্যাটার্জী, বারাবনি থানা ওসি অরিন্দম মন্ডল এছাড়াও বারাবনি থানার আরো অফিসার ও অন্যান্যরা উপস্থিত ছিলেন.

এদিন এই “সেফ ড্রাইভ,সেভ লাইফ” অনুষ্ঠানের মধ্য দিয়ে পথচলতি মানুষদের অবগত করা হয়,যেন বাইক চালানোর সময় সবাই হেলমেট ব্যবহার করেন এবং রাস্তা পারাপার হওয়ার সময় যেন ট্রাফিক সিগনাল দেখে রাস্তা পার করেন।
এছাড়াএদিন পথ চলতি যাত্রীদের বিশেষ ভাবে সচেতনতার বার্তা দেওয়া হয়। তাঁদের সকলের বক্তব্যে একটাই জিনিস ফুটে ওঠে তা হলো আপনার পরিবার আপনার জন্য অপেক্ষা করছে। অতএব সচেতনভাবে গাড়ি চালান,নিজে হেলমেট ব্যবহার করুন এবং পরিবারের সকলকে হেলমেট ব্যবহার করান।পাশাপাশি তাঁরা এটাও বলেন,গাড়ি নিয়ন্ত্রণে চালানোর সাথে সাথে ট্রাফিক নিয়ম মেনে চলুন। রাজ্য সরকার মানুষের জন্য বিভিন্ন প্রকল্প নিয়ে আসার সাথে সাথে মানুষের নিরাপত্তা নিশ্চিত করতে সেফ ড্রাইভ সেভ লাইফ কর্মসূচি চালু করেছে।

Leave a Reply