BARABANI-SALANPUR-CHITTARANJAN

ডাবর কোলিয়ারীর জয়েন্ট ভেঞ্চার কোম্পানির অফিসের সামনে বিক্ষোভ

বেঙ্গল মিরর, কাজল মিত্র :- ডাবর কোলিয়ারীর আর এল এ এসটিএ জয়েন্ট ভেঞ্চার কোম্পানির কয়েকশ মজদুর কোম্পানির ফেস থ্রী অফিসের সামনে বিক্ষোভ দেখায় তাদের দাবি যে তারা এই ডাবর কলিয়ারির এসটিএ কোম্পানীতে চার বছর ধরে কাজ করছে।কিন্তু তাদের একশ জন শ্রমিকদের তিনমাসের বেতন না দিয়ে কাজে থেকে বেরকরে দেওয়া হয়েছে তারা তাছাড়া এদিন তারা জানায় তাদের কাজের কবি পিএফ বা এস আয় দেওয়া হচ্ছেনা যদি তাদের খুব দ্রুত কাজে নেওয়া না হয় তবে তারা আরো বৃহত্তম আন্দোলনের পথে নামবে তাই তারা এই বিক্ষোভ দেখায়।


এবিষয়ে কোম্পানীর কর্তৃপক্ষ জয়ন্ত শর্মা জানান যে শ্রমিকদের দাবি সরাসরি ভুল তাদের কোন বকেয়া টাকা বাকি নেই তাছাড়া বহু শ্রমিককে কাজের জন্য ডাবর থেকে মোহনপুর কোলিয়ারিতে স্থানান্তরিত করা হয়েছে কারন একটাই ডাবর কোলিয়ারীর এখন
কাজ বন্ধ আছে সেখানে কাজের কোন জায়গায় নেই ।এছাড়াও খোলা মুখ খনিতে জলে ভর্তি রয়েছে সেই জল না তোলা পর্যন্ত চালু করা যাবেনা।তবে কয়লা খাদান শ্রমিক ইউনিয়নের নেতা দীনেশ লাল শ্রী বাস্তব সরাসরি জানান যে এসটিএ জয়েন্ট ভেঞ্চার কোম্পানি একটি কয়লা চোর কোম্পানি এখানে কয়লা চুরি করতে পারছেনা বলে এখানে কাজ বন্ধ করে দিয়েছে। যদিও ডাবর মাইন্স কাজের ঠিকা 2022 এর এপ্রিল পর্যন্ত রয়েছে ।

দিনেশলাল জানান যে এখানে ম্যানেজমেন্ট এর তরফে জায়গা দিলেও এই কোম্পানি কাজ করতে চাইছে না।এখানে থেকে সমস্ত মেশিন নিয়ে পালাতে চাইছে ।কিন্তু ম্যানেজমেন্টে ও এখানকার ঠিক শ্রমিকরা এই মেশিন আটকে রেখেছে।
তিনি বলেন শ্রমিকরা তারকাছেও জানিয়েছেন তাই তিনি শ্রমিকদের বিষয়ে ভাবছেন ।যদি শ্রমিকদের দাবি ঠিক মত না মানা হয় তবে শ্রমিকরা বৃহত্তম আন্দোলনে নামবে । এদিন এই আন্দোলনে উপস্থিত ছিলেন কাজল বাউড়ি ,মিন্টু সিং
সোনু নুনিয়া,দেবাশীষ গোস্বামী,এমডি কামীরুদ্দিন তপন গড়াই,উজ্জ্বল দাস রাহুল মডেল ,সঞ্জিত সিনহা সুব্রত মন্ডল,বিদ্যুৎ দাস সহ অনেকে ।

Leave a Reply