DURGAPUR

দুর্গাপুরে অভিনব কায়দায় গাঁজা পাচার, এসটিএফ ধরল ছয় গাঁজা পাচারকারী

উড়িষ্যা থেকে নবদ্বীপ যাওয়া একটি ট্রাকে, পাচার হচ্ছিল গাঁজা, দুর্গাপুরের শামপুরের কাছে ঘটে এ ঘটনা

বেঙ্গল মিরর, চরণ মুখার্জী, দুর্গাপুর : ( Durgapur Latest News )   দুর্গাপুরে অভিনব কায়দায় গাঁজা পাচার, এসটিএফ ধরল ছয় গাঁজা পাচারকারী উড়িষ্যা থেকে নবদ্বীপ যাওয়া একটি ট্রাকে, পাচার হচ্ছিল গাঁজা, দুর্গাপুরের শামপুরের কাছে ঘটে এ ঘটনা .ঘটনা প্রসঙ্গে জানা যায়,উরিষার নম্বর প্লেট লাগানো একটি ট্রাক যাকে দেখে প্রথমটাই কিছু বুঝে ওঠাই ছিল মুশকিল,সেই ট্রাকে এস. টি. এফ কর্তারা, তল্লাশি করে ট্রাকের পেছনের চাপা অবস্থায় দেখতে পায় লোহার বিশেষ কিছু ব্লককে পরিপাটি করে গুছিয়ে প্লট করে ভাগ্ করা ছিল, আর প্রতিটি ব্লকে একটি একটি করে সাদা বস্তাতে রাখা ছিল গাঁজা,বস্তা খুলতেই চক্ষু চরক গাছ এস. টি. এফ কর্তাদের।

ট্রাকের পেছনে এই লোহার ব্লকগুলিতে কাঠের পাটার নিচে চাপা দেওয়া ছিল গাঁজার বস্তা গুলি,আর তার ওপরে ঢেকে দেওয়া হয়েছিল মালপত্র, কারোর বোঝার উপায় ছিল না যে ট্রাকের নিচে প্লট করে করে লোহার বিশেষ থাক করা হয়েছে , আর তাতে করেই পাচার হচ্ছিলো এই বাইশ বস্তা গাঁজা। জানা গেছে প্রায় সাড়ে তিনশো কেজি গাঁজা এইদিন এস. টি. এফ কর্তারা আটক করে, গ্রেপ্তার করা হয়েছে ছ ব্যক্তি কে। পুলিশ সূত্রে জানা যায় উড়িষ্যার জলেস্বর থেকে ট্রাকটি নবদ্বীপ যাচ্ছিল তারই মাঝে গাঁজা উদ্ধার হওয়া ব্যাপক চাঞ্চল্য ছড়িয়েছে এলাকায়।

জানা গেছে বাজেয়াপ্ত হওয়া গাঁজার বাজার মূল্য প্রায় আট লক্ষ টাকার । অভিনব কায়দায় গাঁজা পাচার হওয়ার এই ঘটনা প্রসঙ্গে জানা যায়,এস. টি. এফের বিশেষ একটি টীম গোপন সূত্রে খবর পেয়ে দুর্গাপুর ব্যারেজ সংলগ্ন শ্যামপুরের কাছে ট্রাকটিকে আটক করে, আর সেখান থেকেই মিলে এই বড়োসড়ো সফলতা। এদিনের এই ঘটনায় পাচারের সঙ্গে যুক্ত থাকার অভিযোগে গ্রেপ্তার করা হয় শেখ বাসির, আনন্দ, ঝন্টু, সঞ্জয়, কার্তিক, দেবজ্যোতি নামের ব্যক্তিদের। যাদের মধ্যে শেখ বাসির পূর্ব বর্ধমানের নাদনঘাটের বাসিন্দা, ও বাকি অভিযুক্তরা সবাই নবদ্বীপের বাসিন্দা বলে জানা গেছে। ট্রাক টি এদিন উড়িষ্যা থেকে ভায়া বর্ধমান হয়ে নবদ্বীপে যাচ্ছিল বলে জানা যায়।

বুধবার সকালে অভিযুক্ত ছ জনকে দুর্গাপুরের কোকওভেন থানা থেকে আসানসোল জেলা আদালতে নিয়ে যাওয়া হয়। এই পাচার প্রসঙ্গে এস. টি. এফ কর্তারা সমস্ত দিক গুলি খতিয়ে দেখছে এর সাথে বড় কোনো আন্তর্জাতিক মাদক পাচার চক্র জড়িত রয়েছে কিনা সে বিষয়ে খোঁজ তল্লাশি শুরু হয়েছে। আর মাদক পাচারকারীরা কোন কোন অংশে এই মাদক দ্রব্য পাচার করে আর কেই বা তাদের অনুচর তা জানতেই বিশেষ অভিযান শুরু করেছে এস. টি. এফ আধিকারিকরা।

read also : শ্রীপূর নাজিরপাড়ায় গুলিবিদ্ধ হয়ে মৃত্যু যুবকের

Leave a Reply