ASANSOL

রেলপারে বন্ধুদের মারে যুবকের মৃত্যু, গ্রেফতার ৬

বেঙ্গল মিরর, আসানসোল, রাজা বন্দোপাধ্যায়ঃ ২৫ ডিসেম্বর পিকনিক করার পর নিজেদের মধ্যে হয় ঝগড়া ও মারামারি। তারপরে সন্ধ্যাবেলায় বাড়ির বাইরের ডেকে এক বন্ধুকে বেধড়ক মারধর করেছিলো একদল যুবক। আশংকাজনক অবস্থায় পরিবারের সদস্যরা ঐ যুবককে দুর্গাপুরে একটি বেসরকারি হাসপাতালে ভর্তি করেছিলেন। বৃহস্পতিবার সকালে সেই যুবক মারা যায় কলকাতার এক বেসরকারি হাসপাতালে। দুর্গাপুরের বেসরকারি হাসপাতালে তার চিকিৎসা চলাকালীন তার শারীরিক অবস্থার আরো অবনতি হয়। তখন তাকে কলকাতার বেসরকারি হাসপাতালে ভর্তি করা হয়েছিল। মৃতের নাম সুরজ বার্ণোয়াল ওরফে আমন( ২০)। তার বাড়ি আসানসোল উত্তর থানার রেলপারের বড়ুয়া ব্যারাক এলাকায়।


পুলিশ সূত্রে জানা গেছে, দুর্গাপুরের বেসরকারি হাসপাতালে ঐ যুবককে ভর্তি করা হয়েছিল ২৫ ডিসেম্বর রাতে। সেই সময়, রাস্তায় মোটরসাইকেল দুর্ঘটনা হয়েছে বলে হাসপাতাল কর্তৃপক্ষকে জানিয়েছিল আমনের পরিবার। দুদিন পরে হাসপাতাল কর্তৃপক্ষকে আমনের পরিবারের সদস্যরা জানায়, এটা দুর্ঘটনা হয়নি। ১০/১২ জন বন্ধু রড ও লাঠি নিয়ে আমনকে মারধর করেছে। তাতে সে আহত হয়েছে। সঙ্গে সঙ্গে দুর্গাপুরের বেসরকারি হাসপাতাল কর্তৃপক্ষ স্থানীয় এনটিপিএস বা নিউ টাউনসিপ থানাতে সেই খবর দেয়। ঐ থানা থেকে আসানসোল উত্তর থানাকে তা জানানো হয়। তার কারণ আসানসোল উত্তর থানা রেলপার বড়ুয়া ব্যারাকে ২৫ ডিসেম্বর এই ঘটনাটি ঘটেছিল। আসানসোল উত্তর থানার পুলিশ এরপর গত ২৮ ডিসেম্বর যুবকের মায়ের কাছ থেকে গোটা ঘটনা নিয়ে লিখিত অভিযোগ পায়।

সেই অভিযোগের ভিত্তিতে ইতিমধ্যেই ৬ জনকে গ্রেফতার করেছে পুলিশ। এখনো বেশ কয়েকজনের খোঁজে তল্লাশি চালাচ্ছে আসানসোল উত্তর থানার পুলিশ। ধৃতদের বিরুদ্ধে যুবকের মায়ের লিখিত অভিযোগের ভিত্তিতে পুলিশ প্রথমে ভারতীয় দন্ডবিধির ৩০৭ নং ধারায় মামলা করেছিল। কিন্তু বৃহস্পতিবার যুবকের মৃত্যু হওয়ায় সেই মামলায় ভারতীয় দন্ডবিধির ৩০২ নং ধারা যুক্ত করার জন্য আসানসোল আদালতে আবেদন করা হবে বলে পুলিশ সূত্রে জানা গেছে।
পুলিশ জানায়, ঘটনার তদন্ত ইতিমধ্যেই শুরু করা হয়েছে। ৬ জনকে গ্রেফতার করা হয়েছে। বাকি অভিযুক্তদের খোঁজে তল্লাশি চলছে।

Leave a Reply