ASANSOL

তৃণমূল কংগ্রেস ছাত্র পরিষদের প্রতিবাদ মিছিল

বেঙ্গল মিরর, আসানসোল, সৌরদীপ্ত সেনগুপ্ত ও রাজা বন্দোপাধ্যায় : আসানসোলের বিবি কলেজ তৃণমূল কংগ্রেস ছাত্র পরিষদের উদ্যোগে একটি সমাবেশের আয়োজন করা হয়। প্রথমে কলেজ পরিসর থেকে একটি মিছিল বের হয়ে জিটি রোড হয়ে আবার কলেজ পরিসরেই এসে সমাপ্ত হয়। এরপর একটি সমাবেশের আয়োজন করা হয়। এই সমাবেশের উদ্দেশ্য ছিল যাদবপুর বিশ্ববিদ্যালয়ের স্বপ্নদীপ কুন্ডু নামে ছাত্রের মৃত্যুর বিরুদ্ধে প্রতিবাদ। সেই সঙ্গে আগামী ২৮ আগস্ট তৃণমূল কংগ্রেস ছাত্র পরিষদের প্রতিষ্ঠা দিবসের আগেও এই সমাবেশের আয়োজন করা হয়।



এ বিষয়ে তৃণমূল ছাত্র পরিষদের আইটি সেলের কো – অর্ডিনেটর তিলন সাধু জানান, যাদবপুর বিশ্ববিদ্যালয়ে র‌্যাগিং-এর জেরে স্বপ্নদীপ কুণ্ডু নামে এক ছাত্রের মৃত্যু হয়ে। তিনি অভিযোগ করেন যে যেখানেই বামপন্থী ছাত্র সংগঠন এসএফআই আছে সেখানেই র‌্যাগিং হচ্ছে যার উদহারন সাম্প্রতিককালে যাদবপুরে দেখা গিয়েছে। কিন্তু রাজ্যের যেখানে তৃণমূল ছাত্র পরিষদের ছাত্র সংসদ রয়েছে সেখানে র‌্যাগিং হয় না।তারা যাদবপুর বিশ্ববিদ্যালয়ের ছাত্রের মৃত্যুর জন্য দোষীদের কঠোর শাস্তি দাবি করেন এবং ২৮ আগস্ট তৃণমূল ছাত্র পরিষদ প্রতিষ্ঠা দিবস পালনের আহ্বান জানানোর
পাশপাশি ওইদিন যাদবপুরের ছাত্র মৃত্যুর বিষয়টির ওপর বিশেষভাবে নজর দেওয়া হবে বলে জানান। প্রতি বছরের মতো এ বছরও ওই দিনটি সুষ্ঠভাবে পালন করা হবে বলে জানান।

Leave a Reply