ASANSOL-BURNPUR

বার্ণপুরে মোবাইল টাওয়ারে চুরি, চারজন গ্রেফতার, উদ্ধার  চোরাই সামগ্রী

বেঙ্গল মিরর,  বার্ণপুর ও আসানসোল, রাজা বন্দোপাধ্যায়ঃ  আসানসোলের বার্ণপুরের আমবাগান এলাকায় বিএসএনএল মোবাইল টাওয়ার থেকে ব্যাটারি ও অন্যান্য সরঞ্জাম চুরির ঘটনায় বড় সাফল্য পেল হিরাপুর থানার পুলিশ। মঙ্গলবার রাতে এই চুরির ঘটনার সঙ্গে পুলিশ চার অভিযুক্তকে গ্রেফতার করার পাশাপাশি চুরি যাওয়া ব্যাটারি ও অন্যান্য সরঞ্জাম উদ্ধার করেছে। পুলিশ যে চারজনকে গ্রেফতার করা হয়েছে তারা হলো বার্ণপুরের নরসিংবাঁধের দীপু সিং, ধ্রুবডাঙ্গালের মুঙ্গেরিয়া পাড়ার বাসিন্দা আয়ুশ শ্রীবাস্তব, নরসিংবাঁধের গায়ত্রী মন্দির এলাকার রাজু পাসোয়ান ও ধ্রুবডাঙ্গালের বাসিন্দা ববি সিং।  একইসঙ্গে এই চারজনকে জেরা করে পুলিশ তাদের গোপন ডেরা থেকে যেসব চোরাই সামগ্রী উদ্ধার করে তারমধ্যে রয়েছে ৯ টি ব্যাটারি ও দুটি যন্ত্রাংশ।  মঙ্গলবার ধৃত চারজনকে আসানসোল জেলা আদালতের সিজিএমের এজলাসে পেশ করা হয়েছিল। যেখানে শুনানির পরে বিচারক তাদের জামিন নাকচ করে দীপু সিং ও আয়ুশ শ্রীবাস্তবকে তিন দিনের জন্য পুলিশ রিমান্ড ও বাকি দুজনকে বিচার বিভাগীয় হেফাজতে পাঠানোর নির্দেশ দেন।


এই ঘটনা সম্পর্কে বিএসএনএলের এসডি অশোক ঘোষ জানান, গত ১৪ এপ্রিল আমবাগান এলাকায় অবস্থিত বিএসএনএল মোবাইল টাওয়ার থেকে বেশ কয়েকটি ব্যাটারি এবং কিছু টুজি, থ্রিজি সার্ভিস কার্ড চুরি হয়। যার মধ্যে চুরি যাওয়া ব্যাটারির দাম প্রায় দেড় লাখ টাকার মতো। পরের দিন অর্থাৎ ১৫ এপ্রিল এই চুরির ঘটনার খবর পাওয়া মাত্রই হিরাপুর থানায় একটি লিখিত অভিযোগ দায়ের করা হয়। সেই অভিযোগ দায়ের হওয়ার পরে পুলিশ তদন্ত শুরু করে। একদিনের মধ্যেই কিছু চুরি করা ব্যাটারি ও সরঞ্জাম উদ্ধার করা হয়। এই ঘটনার সঙ্গে জড়িত থাকার অভিযোগে চারজনকে গ্রেফতার করেছে পুলিশ ।


উল্লেখ্য, এই মোবাইল টাওয়ার থেকে মোবাইল সেবা দেওয়ায় ব্যবহৃত ২৪টি ব্যাটারি ও ৪টি আরএসইউ চুরি হয়।
হিরাপুর থানা পুলিশ জানায়, লিখিত অভিযোগ দায়ের হওয়ার পরেই তদন্তে নেমে চারজনকে গ্রেফতার করার পাশাপাশি কিছু চোরাই সামগ্রী উদ্ধার করা হয়েছে। দুই মুল অভিযুক্তকে রিমান্ডে নিয়ে জিজ্ঞাসাবাদ করে এই চুরি চক্রের মাথা ও বাকি চোরাই ব্যাটারি ও অন্যান্য সরঞ্জাম উদ্ধারে চেষ্টা করা হচ্ছে বলে পুলিশ জানায়।

Leave a Reply