RANIGANJ-JAMURIA

রানীগঞ্জে যুবকের মৃত্যুর পর দুই পাড়ার মধ্যে আবার সংঘর্ষ, উত্তেজনা

বেঙ্গল মিরর , চরণ মুখার্জী, রানীগঞ্জ :   রানীগঞ্জের হিল বস্তি ডোমপাড়া এলাকায় ৯০ নম্বর ওয়ার্ডে, এক যুবকের চরম সিদ্ধান্ত নেওয়ার ঘটনাকে কেন্দ্র করে, উত্তেজনাময় পরিস্থিতি সৃষ্টি হয়েছে ডোমপাড়া চত্বরে। অভিযোগ অপমানে এই চরম সিদ্ধান্ত নিয়েছে ওই যুবক বলে অভিযোগ করে, ডোমপাড়া এলাকার মানুষজন লাগোয়া এলাকায় অবস্থিত বাউরীপাড়ার ছেলেদের বিরুদ্ধে ওই যুবককে মারধর করে, অপমানিত করেছেন বলেই অভিযোগ করে। যা নিয়ে আজ ব্যাপক উত্তেজনাময় পরিস্থিতি সৃষ্টি হয়েছে এই অংশে। এদিন পুলিশ প্রশাসন এই চরম সিদ্ধান্তের, ঘটনার খবর পেয়ে, ঘটনাস্থলে এসে উদ্ধার কাজে গেলে বাধে বিপত্তি।

পুলিশকে ঘিরে ধরে এই ঘটনায় যারা তাকে অপমানিত করেছে বলেই অভিযোগ করে, সেই সকল যুবকদের চিহ্নিত করে, তাদের উপযুক্ত শাস্তির দাবি জানিয়ে প্রতিবাদে সোচ্চার হয়। এ মুহূর্তে পুলিশ বিক্ষুব্ধ মানুষজনদের রুখতে দফাই দফায় ঘিরে ধরছে বিক্ষোভকারীদের। এদিকে বিক্ষোভকারীদের একদল সদস্য লাগোয়া এলাকার পাড়াতে গিয়ে হামলা চালাতে গেলে পুলিশ তাদের কোনক্রমে ফিরিয়ে দেয়। এ মুহূর্তে ঘটনস্থলে ব্যাপক উত্তেজনাময় পরিস্থিতি হয়েছে। আর তা সামাল দিতে পুলিশের বিশাল বাহিনী মোতায়েন করা হয়েছে এলাকায়।

এদিকে এই ঘটনার পরপরই তার উত্তেজনার রেস ছড়িয়ে পড়ে রানীগঞ্জের ৯২ নম্বর ওয়ার্ডের ষষ্ঠী গড়িয়ার বাদ্যকর পাড়ায়। অভিযোগ থানায় বিক্ষোভ দেখাতে আসা বেশ কিছু জন বিক্ষোভকারী ডোমপাড়ার এলাকাবাসী ষষ্ঠী গড়িয়ার বাদ্যকর পাড়ায় ঢুকে ব্যাপকভাবে উত্তেজনা ছড়ায়, এমনকি কয়েকজনের সাথে দুর্ব্যবহার করে, আর এর সাথেই ওই অংশে থাকা, এক নিকাশীনালায় কর্মরত সাফাই কর্মীকে মারধর করা হয় বলে অভিযোগ।

এই ঘটনার খবর এলাকার যুব সদস্যরা পাওয়ার পর পরই, তারা দ্রুত ঘটনাস্থলে পৌঁছে ক্ষোভ দেখাতে থাকে। রানীগঞ্জ থানার ইন্সপেক্টর বিকাশ দত্ত এদিন এই ঘটনার খবর পেয়ে দ্রুত ঘটনাস্থলে পৌঁছে পরিস্থিতি সামাল দেয়। বর্তমানে এই উত্তেজনাময় পরিস্থিতি এখনো জারি রয়েছে, যেকোনো রূপ উত্তেজনাময় পরিস্থিতি কামাল দিতে মোতায়েন করা হয়েছে রাণীগঞ্জ থানার বিশাল পুলিশ বাহিনী ।

Leave a Reply