ASANSOLASANSOL-BURNPURBARABANI-SALANPUR-CHITTARANJANBengali NewsCOVID 19KULTI-BARAKARPANDESWAR-ANDALRANIGANJ-JAMURIA

গ্রাম থেকে শহরের পাড়া, মহল্লায় করোনার থাবা, আপনার বাড়ির পাশে নেই তো করোনা দেখুন তালিকা

বেঙ্গল মিরর, আসানসোল, ৫ ই আগস্ট,২০২০, সৌরদীপ্ত সেনগুপ্ত :
পশ্চিম বর্ধমানে অ্যান্টিজেন টেস্ট বা ব়্যাপিড টেস্টের ফলে এক লাফে রোগীর সংখ্যা অনেকটাই বেড়ে গিয়েছে। অনেক অ্যাসিম্পটম্যাটিক বা উপসর্গবিহীন মানুষের রিপোর্ট পজিটিভ পাওয়া যাচ্ছে।
যেভাবে সংক্রমিত রোগীর সংখ্যা ক্রমবর্ধমান ভাবে বৃদ্ধি পাচ্ছে তা বড়সড় চ্যালেঞ্জ জেলা প্রশাসনের।
এদিকে কোরোনা আক্রান্তের সংখ্যা এক হাজার তিনশো ছাড়িয়ে গেল পশ্চিম বর্ধমানে। বুধবার রাতে প্রকাশিত রাজ্যের স্বাস্থ্য বুলেটিনে দেখা গেছে ৪ ঠা আগস্ট পর্যন্ত আপডেট করা রিপোর্ট অনুযায়ী পশ্চিম বর্ধমানে মোট কোরোনা আক্রান্ত রোগীর সংখ্যা ১৩০৬ জন । বর্তমানে মোট ৬০১ জন সক্রিয় রোগী চিকিৎসাধীন রয়েছেন।
জেলায় মৃত্যু হয়েছে এখনও পর্যন্ত ১১ জনের। গত ২৪ ঘণ্টায় নতুন করে ৯০ জন আক্রান্ত হয়েছেন বলে খবর মিলেছে। এরমধ্যে এখনও পর্যন্ত মোট সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ৬৯৪ জন। জেলায় গত ৫ দিনে মোট ৫৯৪ জন আক্রান্ত হয়েছেন । গ্রাম থেকে শহরে পাড়া মহল্লায় করোনার থাবা। রাজ্যে রোজই বাড়ছে করোনায় মৃতের সংখ্যা। গত কয়েক দিন ধরে সেই বৃদ্ধির গ্রাফটা চল্লিশ থেকে পঞ্চাশের ঘরে ঘোরাফেরা করছিল। বুধবার তা বড়স়ড় লাফ দিয়ে এখনও পর্যন্ত সর্বোচ্চ স্থানে পৌঁছে গেল। মঙ্গলবার মৃতের সংখ্যা ছিল ৫৪। বুধবার রাজ্যের স্বাস্থ্য দফতরের বুলেটিন অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় মৃত্যু হয়েছে ৬১ জনের। রাজ্যে এই নিয়ে করোনায় মৃত্যু হল ১ হাজার ৮৪৬ জনের।
মৃতের সংখ্যার পাশাপাশি এ দিন আক্রান্তের সংখ্যাতেও নতুন নজির তৈরি হয়েছে। মঙ্গলবার নতুন করে আক্রান্ত হয়েছিলেন ২ হাজার ৭৫২ জন। বুধবার এক লাফে তা হয়েছে ২ হাজার ৮১৬। আক্রান্তের সংখ্যায় এমন বৃদ্ধিও এর আগে দেখা যায়নি। এ নিয়ে রাজ্যে মোট করোনা আক্রান্তের সংখ্যা এখন ৮৩ হাজার ৮০০। যদিও গত কালকের থেকে এ দিন নমুনা পরীক্ষার সংখ্যা আরও বেড়েছে।
প্রতি দিন যত জন রোগীর কোভিড-টেস্ট করা হচ্ছে এবং তার মধ্যে প্রতি ১০০ জনে যত সংখ্যক রোগীর কোভিড-রিপোর্ট পজিটিভ আসছে, তাকেই বলা হয় পজিটিভিটি রেট বা সংক্রমণের হার। রাজ্য সরকারের বুলেটিন অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় রাজ্যে ২৪ হাজার ৪৭ জনের নমুনা পরীক্ষা করা হয়েছে যা এখনও পর্যন্ত সর্বাধিক। করোনা সংক্রমণের হার এ দিন কিছুটা স্বস্তিদায়ক। গত কাল ওই হার ছিল ১২.৩৩ শতাংশ। এ দিন সংক্রমণের হার খানিকটা নেমে হয়েছে ১১.৭১ শতাংশ। রাজ্যে এখনও পর্যন্ত কোভিড পরীক্ষা হয়েছে ১০ লক্ষ ৩ হাজার ২৭টি।