ASANSOL

আসানসোল আদালতে অসুস্থ বিকাশ মিশ্রকে পাঁজাকোলা করে এজলাসে নিয়ে গেলেন সিবিআইয়ের অফিসার

তিনবার জামিন নাকচ , দুদিনের জেল হাজতে

বেঙ্গল মিরর, রাজা বন্দোপাধ্যায়, আসানসোল, ১১ ডিসেম্বরঃ আসানসোলের সিবিআইয়ের বিশেষ আদালতে শুক্রবারই কয়লা পাচার কাণ্ডের মূল অভিযুক্ত বর্তমানে ফেরার থাকা বিনয় মিশ্রর ভাই বিকাশ মিশ্রকে গ্রেফতারের কথা জানিয়েছিলো কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থা। তার জামিন নাকচ করে দিয়ে বিচারক রাজেশ চক্রবর্তী বলেছিলেন, বিকাশ মিশ্র যেদিন সুস্থ হবে, সেদিন তাকে এজলাসে হাজির করতে হবে।
কিন্তু সেই নির্দেশের ২৪ ঘন্টার মধ্যেই শনিবার সন্ধ্যা ছটার পরে তড়িঘড়ি সিবিআই অসুস্থ বিকাশকে কলকাতার নিজাম প্যালেস থেকে সোজা আসানসোল আদালতে আনে। নিয়মমতো শনিবার ও রবিবার সিবিআই আদালত বন্ধ। তাই এদিন সন্ধ্যায় শুনানি হয় আসানসোল আদালতের সিজিএমের দায়িত্বে থাকা চতুর্থ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট অর্পিত ভট্টাচার্যর এজলাসে।

আদালতে অসুস্থ বিকাশ মিশ্রকে


কিন্তু বিকাশ মিশ্র এতটাই অসুস্থ যে, তার পক্ষে গাড়ি থেকে নেমে হেঁটে এজলাসে হয়নি। সিবিআইয়ের এক অফিসার তাকে রীতিমতো পাঁজাকোলা করে এজলাসে নিয়ে যান।
প্রায় দেড় ঘন্টা ধরে চলা শুনানিতে কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থার আইনজীবী রাকেশ কুমার বিচারকের কাছে বিকাশের জামিন নাকচ করে সিবিআইয়ের হেফাজতে চান। সিবিআইয়ের আইনজীবীর পাল্টা সওয়ালে বিকাশ মিশ্রর আইনজীবি সোমনাথ চট্টরাজ বলেন, মক্কেল খুবই অসুস্থ। সে কলকাতায় একটি বেসরকারি হাসপাতালে ভর্তি ছিলো। তার আরো বড় হাসপাতালে ভর্তি করার দরকার। তার শারীরিক অবস্থার কথা ভেবে তাকে জামিন দেওয়া হোক।


দুপক্ষের আইনজীবীর দীর্ঘ সওয়াল-জবাবের শেষে বিচারক বিকাশ মিশ্রর জামিন শনিবার আরো একবার নাকচ করে দেন। বিচারক নির্দেশ দিয়ে বলেন, এটা সিবিআই আদালতের মামলা। তাই বিকাশ মিশ্রর জামিন নাকচ করে দিয়ে দুদিনের জেল হাজতের নির্দেশ দেন। পাশাপাশি এই দুদিন জেলে তার যাতে ঠিক মতো চিকিৎসা করা হয়, তার জন্য জেল সুপারকে নির্দেশ দেওয়া হয়।
প্রসঙ্গতঃ, গত ১৬ মার্চ গরু ও কয়লা পাচার মামলা সাথে যুক্ত থাকার অভিযোগ বিকাশ মিশ্রকে গ্রেফতার করেছিল ইডি দিল্লি থেকে। পরে তাকে সিবিআই রিমান্ডেও নিয়েছিলো। কিন্তু তার শারীরিক অবস্থা খারাপ হওয়ার কারণে মেডিকেল রিপোর্টের ভিত্তিতে সিবিআই আদালত তার অন্তর্বর্তীকালীন জামিনের আবেদন মঞ্জুর করেছিলো আসানসোলের সিবিআই আদালত গত এপ্রিল মাসে।

আসানসোলে অনলাইন বহুজাতিক সংস্থার অফিসে দুঃসাহসিক ডাকাতি, লুঠ ২ লক্ষাধিক টাকা

Leave a Reply