ASANSOL

আসানসোল রেলস্টেশনে চত্বরে অনশন ইস্টার্ন রেলওয়ে মেনস ইউনিয়নের ডাকে

বিভিন্ন দাবিতে তিনদিনের আন্দোলন ইস্টার্ন রেলওয়ে মেনস ইউনিয়নের

বেঙ্গল মিরর, আসানসোল, সৌরদীপ্ত সেনগুপ্ত ও রাজা বন্দ্যোপাধ্যায়: অল ইন্ডিয়া রেলওয়ে মেনস ফেডারেশনের ডাকে সারা ভারতে রেলের কর্মচারীরা অনশনে বসলেন। ইস্টার্ন রেলওয়ে মেনস ইউনিয়নের সদস্যরাও আসানসোল রেলস্টেশন সংলগ্ন এলাকায় অনশনে বসলেন বুধবার । এই প্রসঙ্গে ইস্টার্ন রেলওয়ের সিনিয়র সেন্ট্রালের সাংগঠনিক সম্পাদক প্রবীণ কুমার ঝা জানান যে, অল ইন্ডিয়া রেলওয়ে মেনস ফেডারেশনের ডাকে ইস্টার্ন রেলওয়ে মেনস ইউনিয়ন ৩ দিনের প্রতিবাদ কর্মসূচির ডাক দিয়েছে। মঙ্গলবার ইস্টার্ন রেলওয়ে মেনস ইউনিয়নের সদস্যরা ট্রেনে ট্রেনে লিফলেটের সাহায্যে রেল কর্মচারীদের বোঝানোর চেষ্টা করেছেন যে কিভাবে কেন্দ্রীয় সরকারের ভুল নীতির কারণে তাদের বঞ্চিত করা হয়েছে। এদিন অনশন চলছে।

আর বৃহস্পতিবার স্টেশন ও অন্যান্য পাবলিক প্লেসে ইস্টার্ন রেলওয়ে মেনস ইউনিয়নের পক্ষ থেকে প্রতিবাদ জানানো হবে। এর সাথে তাদের প্রতিবাদ সম্পর্কে তিনি বলেন, স্পেশাল ট্রেনের নামে যখন ট্রেন চালানো হচ্ছে,কিন্তু এতে বিশেষ কি রয়েছে? আসলে এভাবে জনগণকে প্রতারণা করে তাদের ঠকিয়ে বেশি টাকা ভাড়া বাড়ানো হয়েছে। যা, একবারেই ঠিক নয়। শুধু তাই নয়, কলকাতা ,শিবপুর, শিয়ালদহ, হাওড়ার ক্লোক রুম ব্যক্তিগত হাতে তুলে দেওয়ার জন্য টেন্ডার বের করা হয়েছে। বিক্ষোভের মাধ্যমে এর বিরোধিতাও করা হচ্ছে।


পাশাপাশি কৃষ্ণা সেনগুপ্ত বলেন যে, রেলওয়ে ব্যবস্থাপনার পক্ষ থেকে রেলওয়ে কর্মচারীদের যথাযথভাবে স্বাস্থ্য সুবিধা প্রদান করা হচ্ছে না। তিনি রেল হাসপাতালের উদাহরণ দিয়ে বলেন, এখানে একজন গাইনোকোলজিস্ট আসছেন, কার্ডিওলজিস্ট নন, এমন পরিস্থিতিতে হঠাৎ করে রেলের কোনো কর্মচারী বা তার পরিবারের কারও কোনো সমস্যা হলে তাকে বেসরকারি হাসপাতালে যেতে হবে, কিন্তু বেসরকারি হাসপাতালে খরচ এত বেশি যে রেলে কাজ করা নিম্নস্তরের কর্মীরা সেখানে যেতে পারেন না। তিনি রেলের কর্মচারী ও তাদের পরিবারের স্বাস্থ্য পরিসেবা আরও উন্নত করার জন্য রেলওয়ে কতৃপক্ষের কাছে দাবি জানান।

Leave a Reply