ASANSOL

আসানসোলে অনুব্রত মন্ডল লটারির কথা শুনে হারালেন মেজাজ

বেঙ্গল মিরর, আসানসোল, রাজা বন্দোপাধ্যায়, দেব ভট্টাচার্য ও সৌরদীপ্ত সেনগুপ্তঃ* গরু পাচার মামলায় শুক্রবার আবার আসানসোলে সিবিআইয়ের বিশেষ আদালতে তোলা হলো বীরভূমের তৃনমুল কংগ্রেসের জেলা সভাপতি অনুব্রত মন্ডলকে। এদিন বেলা সাড়ে এগারোটা নাগাদ আসানসোল জেল বা বিশেষ সংশোধনাগার থেকে তাকে বার করা হয়। জেলের গেট থেকে বেরিয়ে তিনি যখন পুলিশের গাড়িতে উঠছিলেন, তখন সাংবাদিকরা তার কাছে লটারির পুরষ্কার পাওয়া নিয়ে প্রশ্ন করেন। কোন উত্তর না দিয়ে কেষ্ট মন্ডল কয়েক সেকেন্ড চুপ করে থাকেন। দ্বিতীয় বার সাংবাদিকরা আবার একই প্রশ্ন করায়, অনুব্রত কিছুটা ক্ষুব্ধ হন ও কিছুটা হলেও মেজাজ হারান। গাড়ির পাশে থাকা কনস্টেবলকে গাড়ির কাঁচ তুলে দিতে বলেন।


বেলা সাড়ে বারোটার পরে সিবিআইয়ের বিশেষ আদালতে বিচারক রাজেশ চক্রবর্তীর এজলাসে অনুব্রত মন্ডলের জামিনের শুনানি শুরু হয়। তার হয়ে জামিনের আবেদন করেন তার আইনজীবী সঞ্জয় দাসগুপ্ত। তিনি সিবিআই ও ইডির একসঙ্গে তদন্ত করা নিয়ে প্রশ্ন তোলেন। শেষ খবর এখনো শুনানি চলছে।


অন্যদিকে, অনুব্রত মন্ডলের মামলা শুরু হওয়ার আগে সিবিআইয়ের বিশেষ আদালতে তার প্রাক্তন দেহরক্ষী সায়গল হোসেনের জামিনের শুনানি হয়। বর্তমানে সায়গল দিল্লির তিহার জেলে থাকায় এদিন তার ভার্চুয়াল শুনানি হয়। দুপক্ষের সওয়াল-জবাব শেষে বিচারক রাজেশ চক্রবর্তী রায় দান স্থগিত রাখেন বলে জানা গেছে।
প্রসঙ্গতঃ, গত ১০ আগষ্ট গরু পাচার মামলায় অনুব্রত মন্ডলকে গ্রেফতার করে সিবিআই। তার আগে সিবিআই গ্রেফতার করে সায়গল হোসেনকে।
সায়গলকে ইডি গত অক্টোবর মাসে আসানসোল জেল থেকে জেরার জন্য দিল্লি নিয়ে যায়।

Leave a Reply