ASANSOLKULTI-BARAKAR

আধার কার্ড দিয়ে উদ্ধার হওয়া কঙ্কালের সনাক্ত, নিখোঁজ হওয়ার দুমাস পরে মৃত ছেলের খোঁজ পেলেন বাবা

বেঙ্গল মিরর, আসানসোল, রাজা বন্দোপাধ্যায়ঃ আধার কার্ড দিয়ে উদ্ধার হওয়া একবারে পচেগলে গিয়ে প্রায় কঙ্কালের সনাক্তকরণ হলো। একইভাবে বলা যায়, নিখোঁজ হওয়ার দুমাস পরে মৃত ছেলের খোঁজ পেলেন বাবা।
রবিবার দুপুরে আসানসোলের কুলটি থানার শাঁকতোড়িয়া ফাঁড়ির ঝালবাগানে ইসিএল কোয়ার্টারের পেছনে জঙ্গলের ভেতর থেকে গাছে গলায় দড়ি অবস্থায় একবারে পচেগলে গিয়ে কঙ্কাল হয়ে যাওয়া একটি মৃতদেহ উদ্ধার হয়েছিলো। যা নিয়ে চাঞ্চল্য ছডিয়েছিলো গোটা এলাকায়। সেই মৃতদেহর কাছ থেকে একটি আঁধার কার্ড উদ্ধার হয়েছিলো। তা দিয়েই পুলিশ তদন্তে নেমে জানতে পারে আসানসোল দক্ষিণ থানার পুলিশ ফাঁড়ি বা পিপির অন্তর্গত বরাচক বোরিংডাঙ্গাল এলাকার বাসিন্দা বছর ২৩ এর প্রদীপ হাঁসদা নামে যুবকের ঐ মৃতদেহটি। গত প্রায় দুমাস ধরে নিখোঁজ ছিলো ঐ যুবক। তার বাবা সোম হাঁসদা ছেলের নিখোঁজের কথা জানিয়ে আসানসোল দক্ষিণ থানার পিপিতে একটি অভিযোগও করেছিলেন।


সোমবার সকালে আসানসোল জেলা হাসপাতালে ময়নাতদন্তের পরে সেই মৃতদের পুলিশ সোম হাঁসদার হাতে তুলে দেয়।
এদিন সোম হাঁসদা বলেন, ছেলে নিজের থেকে এক যুবতীকে বছর কয়েক বিয়ে করেছিলো। তাদের একটা সন্তানও আছে। মাস কয়েক আগে ছেলের সঙ্গে বনিবনা না হওয়ায় তার স্ত্রী বাপের বাড়ি চলে যায়। তারপর ছেলে চুপচাপ হয়ে যায়। কারোর সঙ্গে কথা বলতো না। এরমধ্যেই ছেলে দুমাস আগে কাউকে কিছু না বলে বাড়ি থেকে বেরিয়ে যায়। তারপর তার কোন খোঁজ না পেয়ে আমি পুলিশের কাছে একটি মিসিং ডায়েরিও করেছিলাম। তিনি আরো বলেন, এরপরও ছেলের আমি খোঁজ করেছি। কিন্তু কোথাও পাইনি। রবিবার পুলিশ আমাকে ছেলের মৃতদেহ উদ্ধার হওয়ার কথা জানান। তিনি দাবি করেন, ছেলে আত্মহত্যা করতে পারেনা। এর পেছনে কোন যড়যন্ত্র আছে। পুলিশ তা তদন্ত করে বার করুক।


প্রাথমিক তদন্তের পরে পুলিশের অনুমান, কমপক্ষে ২০ দিন আগে অঙ্গাত পরিচয় ঐ যুবক শাঁকতোড়িয়া ফাঁড়ির ঝালবাগানে ইসিএল কোয়ার্টারের পেছনে জঙ্গলের মধ্যে গাছে গলায় দড়ি দিয়ে আত্মহত্যা করেছে। ঐ এলাকায় তেমন ভাবে কারোর যাতায়াত না থাকায়, কেউ তাকে দেখতে পায়নি। যে কারণে মৃতদেহ পচেগলে যায় ও কঙ্কালে পরিনত হয়। এদিন সকালে এক ব্যক্তি জঙ্গলের ঐ অংশে যাওয়ায় তিনি ঝুলন্ত কঙ্কালটি দেখতে পান।
পুলিশ জানায়, এই ঘটনায় একটি অস্বাভাবিক মৃত্যুর মামলা করে তদন্ত শুরু করা হয়েছে। মৃত যুবকের পরিবারের তরফে আলাদা করে নতুন করে কোন অভিযোগ দায়ের করা হলে, গোটা বিষয়টি নিয়ে তদন্ত করা হবে বলে পুলিশ জানিয়েছে।

Leave a Reply