Bengali NewsDURGAPUR

নদীর বালির তলা থেকে উঠে এল একের পর এক শিবলিঙ্গ, এলাকায় মানুষের মধ্যে দেখা দিল ব্যাপক উৎসাহ

বেঙ্গল মিরর,কাজল মিত্র:-অজয়ের বালির চর থেকে বলি কাটতে গিয়ে উদ্ধার হল প্রাচীন যুগের শিবলিঙ্গ।খবর ছড়াতেই আশেপাশের গ্রামের মহিলা পুরুষেরা এসে ভিড় জমালেন নদীর পাড়ে। মহিলারা শুরু করে পুজোপাঠ লাউদোহা থানার ফরিদপুর ব্লকের অন্তর্গত গোগলা গ্রাম পঞ্চায়েতেরনতুন ডাঙা গ্রামের পাশ দিয়ে বয়ে চলেছে অজয় নদী।আর সেখানেই নদীর চড়ে বালি তুলতে গিয়েই চমৎকার ।প্রথমে বুধবার দিন বিকেলে বালি তুলতে গিয়ে একটি শিবলিঙ্গ বেরিয়ে আসে কিন্তু পুনরায় আবার বৃহস্পতিবার সকালে বালি তুলতে গিয়ে আবার দেখা গেল ছোট বড় 9টি শিবলিঙ্গ।


আর এক এর পর এক শিবলিঙ্গ বেরহতেই খবর ছড়িয়ে পড়ে আশেপাশের গ্রামে ছুটে আসে মানুষজন ।
অনেকের মনেই ব্যাপক উৎসাহ এবং উন্মাদনা তৈরি হয়।স্থানীয় মহিলারা শিবলিঙ্গ গুলিকে সিঁদুর মাখিয়ে এবং ধূপ-ধুনো দিয়ে পুজোপাঠ শুরু করে দেন।স্থানীয়দের একাংশের দাবি, করোনা থেকে উদ্ধার করতেই মহাদেব পাতাল থেকে উঠে এসেছে । প্রশাসনিক মহলেও খবর পৌঁছাতেই ঘটনাস্থলে আসে লাউদোহ-ফরিদপুর এবং বীরভূম জেলার খয়রাশোল থানার পুলিশ।

ছুটে আসে ফরিদপুর ব্লকের বিডিও দেবজিৎ দত্ত।তিনি জানান, তাঁদের কাছে খবর আসা মাত্রই শিবলিঙ্গগুলির নজরদারির জন্য পুলিশকে বলা হয়েছে।বিষয়টি ঊর্ধ্বতন কর্তৃপক্ষকে জানানো হয়েছে ৷তবে গ্রামের মহিলারা জানান এই শিবলিঙ্গ গুলি যেহেতু আমাদের গ্রামের নদীর পাড়ে শিবলিঙ্গ উঠেছে তাই এই শিবলিঙ্গ গুলি আমাদের গ্রামের মন্দিরের রাখা হবে।

Leave a Reply