ASANSOLKULTI-BARAKAR

Help For Sitarampur গ্রুপের ‘জাগরণ’ প্রোজেক্ট লছিপুর দিশায় শুরু, উদ্বোধন করলেন মেয়র

বেঙ্গল মিরর, কাজল মিত্র, : আজ Help For Sitarampur অনলাইন গ্রুপের ‘জাগরণ’ নামে দ্বিতীয় প্রজেক্ট সীতারামপুর লছিপুর দিশায় শুরু হয়ে গেল। যে গ্রুপের মূল উদ্যোক্তা হাজার হাজার মাইল দূরে আমেরিকা প্রবাসী কতিপয় কৃতী ভারত-সন্তান । কুলটির লছিপুরের দিশা জনকল্যাণ কেন্দ্রের স্কুলের পড়ুয়াদের পাশে দাঁড়ালো বিদেশে কর্মরত ব্যক্তিরা । আসানসোলের বাসিন্দা হলেও বিদেশে কর্মরত রয়েছেন ওনারা।তাই বিদেশ থেকে এই স্কুলের জন্য সাহায্যের হাত বাড়িয়েছেন পল উপাধ্যায় এবং দেবব্রত দাসের নেতৃত্বে ওনারা । উল্লেখ্য তাঁদের ভিতর অন্যতম পল উপাধ্যায় এবং দেবব্রত দাস হলেন যথাক্রমে মেয়র বিধান উপাধ্যায় এবং কাউন্সিলার অনিমেষ দাস এর আপন দাদা। মেয়র বিধান উপাধ্যায় আজ এই প্রকল্পের শুভ উদ্ভোধন করলেন ।

মেয়র ছাড়াও উপস্থিত ছিলেন কাউন্সিলর মাননীয় অনিমেষ দাস, কাউন্সিলর জাকির হোসেন এবং নিয়ামতপুর থানার I/C অখিল মুখার্জী প্রমুখ । এছাড়া আমাদের শুভানুধ্যায়ী বিভিন্ন সমাজসেবী সংস্থার সমাজকর্মীবৃন্দ ও বিশিষ্ট ব্যক্তিগণ। উপস্থিত ছিলেন স্বেচ্ছাসেবক গণ।


বিধান উপাধ্যায় বলেন, “বিদেশে থেকেও এই বাংলার জন্য এত মানবিকতা দেখিয়ে আসছেন পল উপাধ্যায়বাবুরা, তা বিরল।”
এই প্রজেক্টে দুঃস্থ এবং মূল সমাজের সুবিধা-বঞ্চিত উপযুক্ত মোট ১০ জন পড়ুয়াকে বেছে নেওয়া হয়েছে। আজ থেকে তাদের পড়াশোনা এবং সান্ধ্যকালীন জলখাবারের সমস্ত দায়িত্ব জাগরণ এর।


এই প্রজেক্টের মূল উদ্দেশ্যে, শুধু পরীক্ষায় নম্বর পাওয়া নয়, discipline, humanity, proper attitudes এবং
manners যেন এইসব পড়ুয়ারা এই পরিবেশে থেকেও শিখতে পারে। Help For Sitarampur এর পক্ষে বিশ্বনাথ মিত্র রজনী দাস

মহাত্মা গান্ধী কুষ্ঠপল্লী পরিদর্শন করলেন মেয়র

অন্যদিকে কুলটির আসানসোল পৌরনিগমের 59 নম্বর ওয়ার্ডের কুলটির মহাত্মা গান্ধী কুষ্ঠ পল্লী পরিদর্শন করলেন আসানসোলের মেয়র বিধান উপাধ্যায়।রবিবার তিনি এই পরিদর্শন করেছেন।এদিনের পরিদর্শনে আসানসোল পৌরনিগমের 59 নম্বর ওয়ার্ডের কাউন্সিলার জাকির হোসেনও উপস্থিত ছিলেন।এদিনের পরিদর্শনে এসে এই কুষ্ঠ পল্লী এলাকায় কি কি সমস্যা রয়েছে সেই বিষয়ে খোঁজখবর নিয়েছেন মেয়র বিধান উপাধ্যায়।কুষ্ঠ পল্লীর মানুষদের পাশে থাকার আশ্বাস দিয়েছেন মেয়র বিধান উপাধ্যায়।

Leave a Reply