News

ইন্ডিয়া কানাডা কনসোর্টিয়ামের পক্ষ থেকে নেতাজী সুভাষচন্দ্র বসুর ১২৭ তম জন্মবার্ষিকীতে অনলাইনে ” নেতাজি ন্যারেটিভস ” নামক বিশেষ অনুষ্ঠানের আয়োজন ২১ শে জানুয়ারী

বেঙ্গল মিরর, ভারত, সৌরদীপ্ত সেনগুপ্ত : ইন্ডিয়া কানাডা কনসোর্টিয়াম, কানাডার একটি বিশেষ সংস্থা। নেতাজী সুভাষ চন্দ্র বসুর ১২৭ তম জন্মবার্ষিকীতে তার মত একজন আইকনিক ব্যক্তিত্বকে স্মরণ করার জন্য নেতাজির উপর একটি অনুষ্ঠানের আয়োজন করছে, যার নাম দেওয়া হয়েছে “নেতাজি ন্যারেটিভস”।ওই অনুষ্ঠানে জার্মানি, ইউনাইটেড কিংডম, ভারত এবং কানাডা থেকে বিশিষ্ট প্যানেলিস্টরা অংশগ্রহণ করবেন। অনলাইনে অনুষ্ঠানটি ২১ শে জানুয়ারী ২০২৩ তারিখে ( কানাডা ও মার্কিন সময় অনুযায়ী সকাল ১১ টা) এবং (ভারতীয় সময় অনুযায়ী রাত ৯টা ৩০ মিনিট) অনুষ্ঠিত হবে।

অনুষ্ঠানের সূচনা হবে কানাডার রাজধানী ওটাওয়া থেকে আইসিসির প্রেসিডেন্ট মিসেস জিপসি ঘোষের উদ্বোধনী বক্তৃতার মাধ্যমে ।ইতিমধ্যেই অনলাইন অনুষ্ঠানে প্রায় ২০০০ এর ওপর মানুষ যোগদান করার ইচ্ছে প্রকাশ করেছেন।
অনুষ্ঠানটির জন্য কোনো মূল্য ধার্য করা হয়নি অর্থাৎ এটি অনুষ্ঠিত হবে সম্পূর্ন বিনামূল্যে এবং সবাই এটি দেখতে পাবেন। পাশাপাশি প্যানেলিস্টদের প্রশ্ন করতে সোশ্যাল মিডিয়া “ফেসবুক” এ যোগ দিতে পারেন

কানাডায় ভারতের হাইকমিশনার শ্রী সঞ্জয় কুনার ভার্না (আই.এফ.এস), ভারত এবং জার্মানী থেকে নেতাজি সুভাষ চন্দ্র বসুর আত্মীয় , ভারত, লন্ডন, জার্মানী, কানাডা থেকে অধ্যাপক, ডাক্তার, সমাজ সংস্কারকরা এই অনুষ্ঠানটিকে আলোকিত ও সাফল্যমন্ডিত করে তুলবেন।পরিসমাপ্তিতে ভারত – কানাডা কনসোর্টিয়াম(আইসিসি) এর সেক্রেটারি ডঃ গৌতম ঘোষের পক্ষ থেকে সবাইকে ধন্যবাদ জানিয়ে মন মুগ্ধকর অনুষ্ঠানটি শেষ হবে। সভাপতি এই অনুষ্ঠানকে উপলক্ষ করে আন্তর্জাতিক ক্ষেত্রে নেতাজি সুভাষচন্দ্রের অনুগামীদের মধ্যে বিশেষ উৎসাহ রয়েছে।

Leave a Reply