ASANSOLRANIGANJ-JAMURIA

রানীগঞ্জের বাঁশড়া গ্রাম এলাকায় চেটানো পোস্টার ঘিরে চাঞ্চল্য

বেঙ্গল মিরর, চরণ মুখার্জি, রানীগঞ্জ : বৃহস্পতিবার রানীগঞ্জের আমড়াসোতা গ্রাম পঞ্চায়েতের বাঁশড়া গ্রাম এলাকার বিস্তীর্ণ অংশে ছড়িয়ে ছিটিয়ে দেয়ালে চেটানো বেশ কয়েকটি পোস্টার ঘিরে চাঞ্চল্য ছড়াল এলাকায়। স্থানীয়রা জানায় রাতের অন্ধকারে কে বা কারা এই সকল পোস্টার গ্রামের সর্বত্রই চিটিয়ে দিয়ে গেছে। আর যা দেখতে অনেকেই থমকে দাঁড়িয়ে পড়ছে রাস্তায়। কোন পোস্টারে লেখা রয়েছে অবৈধ সম্পর্ক ছাড়া তৃণমূলে কি কোন পোস্ট পাওয়া যায় না ?
কোনোটাতে আবার লেখা, অপা যদি অর্পিতা পার্থ হয় তাহলে সাশুর অর্থ কি ?



কোন পোস্টার আবার লেখা রয়েছে কোয়াটার বদলির বিনিময়ে টাকা নেওয়া নেতারা কি তৃণমূলের পদ পাওয়ার যোগ্য। এমনই বেশ কিছু পোস্টার গ্রাম জুড়ে লক্ষ্য করায় তৃণমূল নেতাকর্মীদের মধ্যে চাঞ্চল্যে সৃষ্টি হয়। এ বিষয়ে সদ্য দায়িত্ব পাওয়া তৃণমূলের অঞ্চল কমিটির সভাপতি শুভজিৎ মন্ডল দাবি করেছেন এটি বিরোধী দল সিপিএম, বিজেপির কাজ । তার দাবি সামনেই পঞ্চায়েত নির্বাচন আসছে তার আগেই কুৎসা রটিয়ে তারা মানুষজনদের প্রভাবিত করার চেষ্টা করছে, এতে তাদের দলের কোন সদস্যই জড়িত নয় বলেই দাবি করেন তিনি।

সেখানেই এদিন সিপিএম তাদের বিরুদ্ধে কোটা অভিযোগ সরাসরি খারিজ করেছেন এর দাবি করেছেন শুধুমাত্র গোষ্ঠীদ্বন্দ্বের কারণে কাকে তৃণমূলের অঞ্চল সভাপতি করা হবে তা সিদ্ধান্ত নেওয়া কে কেন্দ্র করে তাদের এ ধরনের পোস্টারিং চলছে তারা এসব নোংরা রাজনীতিতে বিশ্বাসী নয় বলে দাবি করে জানান তৃণমূলের প্রতিটি স্তরে সদস্যরা নানান সব দুর্নীতির সঙ্গে যুক্ত তাই কারুর স্বার্থে আঘাত লাগলে তারা একে অপরের বিরুদ্ধে রূপ করে চলেছে বলে দাবি করেন।


সেখানেই বিজেপির পক্ষ থেকে তাদের বিরুদ্ধে ওঠা অভিযোগ অস্বীকার করে উল্টে তারা দাবি করেন প্রতিটি ক্ষেত্রেই তৃণমূল দুর্নীতির সঙ্গে আষ্টেপৃষ্ঠে জড়িত তাই কাঠ মানির ভাগ না পাওয়ার কারণে কে নেতা হবে তা নিয়ে টানা পড়ানোর জন্য এরূপ পোস্টার সাজানো হয়েছে বলেই মনে হচ্ছে বলেই দাবি করলেন বিজেপি নেতৃত্ব। বৃহস্পতিবার এই পোস্টার সাধারণত কেন্দ্র করে গ্রাম জুড়ে তৃণমূলের কর্মী সমর্থকদের মধ্যে চাপা ক্ষোভ লক্ষ্য করা যায় ।

উল্লেখ্য গত কয়েকদিন আগেই রানীগঞ্জের পঞ্চায়েত এলাকাগুলিতে তৃণমূলের নতুন কমিটি গঠিত হয়েছে। যেখানে তৃণমূলের অঞ্চল সভাপতি রদ বদল করা হয়েছে। যা নিয়ে তৃণমূলের অন্দরে একসময় নেতাকর্মীরা বিক্ষোভ দেখান। তারা এই সিদ্ধান্তের বিরোধিতা করেন। যদিও তারপরও নতুন কোন সিদ্ধান্ত গ্রহণ না হওয়ায় এই ঘটনা সেই চাপা ক্ষোভের বহিঃপ্রকাশ কিনা সে বিষয়ে এখনো স্পষ্ট হয়ে ওঠেনি।

Leave a Reply