KULTI-BARAKAR

বিজেপি বিধায়কের ছেলে গরু পাচারে জড়িত, অভিযোগ পদ্ম শিবিরের দুই নেতার কথোপকথনের ভাইরাল অডিও প্রকাশ্যে এনে আক্রমণ তৃনমুলের

বেঙ্গল মিরর, আসানসোল, রাজা বন্দোপাধ্যায়ঃ* পশ্চিম বর্ধমান জেলার আসানসোলের কুলটির বিজেপির বিধায়ক ডাঃ অজয় পোদ্দার ছেলের বিরুদ্ধে গরু পাচারের অভিযোগ উঠলো। আর তা নিয়ে পদ্ম শিবিরের দুই নেতার কথোপকথনের অডিও ভাইরাল হয়েছে। শুক্রবার সেই ভাইরাল হওয়া অডিও দলের কলকাতা অফিস থেকে প্রকাশ্য আনলো শাসক দল তৃনমুল কংগ্রেস। এদিন এক সাংবাদিক সম্মেলনে তৃনমুল কংগ্রেসের সমীর চক্রবর্তী গোটা প্রসঙ্গে বিজেপিকে আক্রমণ করেন। পাশাপাশি তিনি এই গরু পাচার মামলায় সিবিআই ও ইডির তদন্ত করা নিয়েও প্রশ্ন তোলেন। তার আরো প্রশ্ন, এখন সিবিআই ও ইডি এই অভিযোগ নিয়ে তদন্ত করবে তো? তিনি বলেন, আমরা কিন্তু এই অভিযোগ করছি না। বিজেপির দুই নেতা এই নিয়ে কথা বলছেন। তারাই বিজেপি বিধায়ক ডাঃ অজয় পোদ্দার ও তার ছেলে কেশব পোদ্দারের কথা বলেছেন। একজন হলেন, কুলটি মন্ডল ৩ এর সভাপতি কাঞ্চন সিনহা ও অন্যজন ঐ মন্ডলের ইনচার্জ বিভাষ সিং।


যদিও, ভাইরাল হওয়া এই অডিও আগেই হাতে পেয়েছেন বিজেপির আসানসোল সাংগঠনিক জেলার সভাপতি দিলীপ দে। আগে তিনি বলেছিলেন, দুজনের গলা আমরা শুনেছি। সব কথোপকথনও শুনেছি। দুজনকে শোকজ করা হয়েছে। তাদেরকে ২৪ ঘন্টার মধ্যে জবাব দিতে বলা হয়েছে। তবে, আমার মনে হয় না, তারা এমন কাজ করেছে। এদিন তৃনমুল কংগ্রেসের সাংবাদিক সম্মেলনের পরে দিলীপ দে বলেন, গত ১৩ মার্চ কাঞ্চন সিনহাকে মন্ডল সভাপতির পদ থেকে সরিয়ে দেওয়া হয়েছে। তার বদলে পঙ্কজ সাউ নতুন সভাপতি হয়েছেন। পাশাপাশি বিভাষ সিং দলকে চিঠি দিয়ে জানিয়েছেন, ভাইরাল হওয়া অডিও তার গলা নয়। জেলা সভাপতি আরো বলেন, গোটা বিষয়টি দলের তরফে যথেষ্ট গুরুত্ব দিয়ে দেখা হচ্ছে।


শুক্রবার সন্ধ্যায় গোটা বিষয়টি নিয়ে আসানসোল জেলা বিজেপি কার্যালয়ে একটি সাংবাদিক সম্মেলন করা হয়। সেখানে জেলা দিলীপ দে ও কা কমিটির সদস্যক কৃষ্ণেন্দু মুখোপাধ্যায় বলেন, তৃনমুল কংগ্রেস অর্ধসত্য দেখাচ্ছে ও বলছে। এই দলটার এখন এই অবস্থা। অডিওতে কোথাও বলা হয়নি, বিধায়কের ছেলে এই কাজ করছে। বলা হয়েছে, সে কাজে টিকিট দিয়েছিলো, তার আত্মীয়কে ঐ গাড়িতে দেখা গেছে। কৃষ্ণেন্দু মুখোপাধ্যায় বলেন, আমরা তৃনমুল কংগ্রেসের ঐ নেতাকে আইনী নোটিশ পাঠাবো। তাকে বিধায়কের কাছে নিঃশর্ত ক্ষমা চাইতে হবে। তা না হলে, আমরা আইন মতো পদক্ষেপ করবো। গোটা দেশ ও বাংলা জানে, কারা গরু পাচার করেছে। কাদেরকে দূর্নীতির জন্য আদালতের নির্দেশে সিবিআই ও ইডি ধরছে।


অন্যদিকে, পশ্চিম বর্ধমান আসানসোল কুলটির বিধায়কের ছেলের বিরুদ্ধে গরু পাচারের অভিযোগের অডিও ভাইরাল হওয়াতে চাঞ্চল্য ছড়িয়েছে শিল্পাঞ্চল ও গোটা জেলায়।
৪ মিনিট ৪৯ সেকেন্ডের ভাইরাল হওয়া অডিওতে বলতে শোনা যাচ্ছে, বিজেপির মন্ডল সভাপতি কাঞ্চন কুমার সিনহা ও বিভাষ সিং) বিজেপি যখন গরু পাচার এবং গরু হত্যার বিরুদ্ধে প্রচার করছে সেইসময় বিজেপির বিধায়কের ছত্রছায়ায় তার ছেলে সরাসরি গরু পাচারের সঙ্গে জড়িত। এই কারবারে মাসে কোটি টাকার রোজগার করছেন। সীমান্ত এলাকায় গরু পাচারকারীদের সাথে হাত মিলিয়ে তাদের সহায়তা করছে। তার ভিডিও ক্লীপ বিজেপির শীর্ষ নেতৃত্বর কাছে পাঠানো হয়েছে। কারবার বন্ধ না হলে তারা বিদ্রোহ করবেন। দুই নেতার একজন আরেক বিজেপি নেতা বলছেন, মাসে কোটি টাকার রোজগার করছেন গরু পাচারের মাধ্যমে।


ষড়যন্ত্র ও চক্রান্ত করে কুলটির বিজেপি বিধায়ককে বদনাম করার প্রচেষ্টার মুল কান্ডারী যে ভাইরাল অডিও তা সরাসরি অস্বীকার করলেন বিভাষ সিং। তিনি স্পষ্ট জানালেন, এই অডিওর সাথে আমার কোন সম্পর্ক নেই। তিনি আরো বলেন, ডাঃ অজয় কুমার পোদ্দার আগেও আমার অবিভাবক ছিলেন এবং থাকবেন। বিধায়ককে বদনাম করার জন্য যে ভাবে কিছু ব্যক্তি উঠে পড়ে লেগেছেন তা কোন দিন সফল হবে না।
এদিন, বিধায়ক সরাসরি বলেন, আমার চরিত্র হনন করা হচ্ছে। আমরা গরুকে গোমাতা বলে পুজো করি। সেই গোমাতাকে আমরা রক্ত দিয়ে রক্ষা করি। তিনি আরো বলেন, আমি চাই সত্যের উদঘাটন হোক। এইসব বিবৃতি দিয়ে কুলটির মানুষদের বিভ্রান্ত করা যাবেনা। কুলটির মানুষদের তাদের বিধায়কের উপর আস্থা আছে।

Leave a Reply