BARABANI-SALANPUR-CHITTARANJAN

ওভার লোডেড ডাম্পার এর ধাক্কায় ভাঙল বাড়ির দেওয়াল

বেঙ্গল মিরর, কাজল মিত্র :– গৌরান্ডি থেকে রূপনারায়ানপুর যাওয়ার রাস্তার উপর অনবরত চলছে বহু যানবাহন যার মধ্যে
বেপরােয়া ওভারলােডেড ডাম্পার সহ অবৈধ বালি, পাথর, ও ইট বোঝাই ট্রাক্টর যাতায়াত করতেই থাকে ।যার ফলে রাস্তারও বেহাল দশা এমন অবস্থাতেই রাস্তার পাশে উল্টে গিয়ে একটি বেপরোয়া অভারলোডেড ডাম্পার ঢুকে গেল একটি ঘরের মধ্যে।যদিও সেরকম কোন ভয়ঙ্কর হতাহতের ঘটনা ঘটেনি কিন্তু ডাম্পারের ধাক্কায় বাড়িটির অনেকটাই ভেঙে গেছে।

জানাগেছে বৃহস্পতিবার প্রায় দুপুর দুটো নাগাদ এই ঘটনা ঘটে কল্যা পঞ্চায়েতের অন্তর্গত ঢেড়শপুর গ্রামের কীর্তন সালায়।স্থানীয় মানুষের জানাই এই রাস্তা দিয়ে প্রতিদিন ওভার লোডেড গিটি ও বালি বোঝায় ডাম্পার যাতায়াত করতে থাকে। যারফলে প্রায়শই কিছুনা কিছু ছোট খাট দুর্ঘটনা হতেই থাকে কিন্ত আজকেও একটি WB 53 A 1633 নম্বরের ওভার লোডেড গিটি বোঝাই ডাম্পার গৌরাঙ্গডি রােড ধরে কাশকুলির দিক থেকে রূপনারায়ণপুরের দিকে যাচ্ছিল।ডাম্পারটির প্রচন্ড গতিবেগ থাকার কারনে নিয়ন্ত্রণ হারিয়ে গ্রামের ভেতর দিয়ে যাওয়ার সময় ঢালাই রাস্তার পাশে নরম মাটিতে গাড়ির চাকা বসে গিয়ে ডাম্পার টি রাস্তার পাশে থাকা পঞ্চায়েত সদস্য ধীরেন মন্ডলের গিয়ে ধাক্কা মারে এর পর উল্টে যায় এবং বাড়িটির ব্যাপক ক্ষতি হয়। কিন্তু বাড়ির ভেতরে কেও নাথাকার ফলে সেরকম কোন ঘটনা ঘটেনি।ঘটনার খবর পেয়ে ঘটনাস্থলে রূপনারায়ানপুর ফাড়ির পুলিশ যায় এবং সেখানথকে ডাম্পারটি উদ্ধার কাজে লেগে পরে ।


তবে গ্রামবাসীরা ক্ষতিপূরণ এর দাবিতে ডাম্পারটি আটক করে রাখার দাবি জানান ।
গ্রামবাসীরা বলেন উপযুক্ত ক্ষতিপূরণ না পেলে ডাম্পারটিকে ছাড়বেন না বলে জানিয়ে দিয়েছেন।তবে স্থানীয় গ্রামবাসীরা রাস্তা সংস্কার সহ অবৈধভাবে অভারলোডেড গাড়ি চলাচল বন্ধের জন্য প্রসাশনের কাছে আবেদন করেন।তারা বলেন এব্যাপারে প্রশাসন উপযুক্ত বাবস্থা না নিলে যেকোনাে সময় আরাে ভয়ঙ্কর দুর্ঘটনা ঘটতে পারে ।

Leave a Reply