RANIGANJ-JAMURIA

রানীগঞ্জের মাজার শরীফ এলাকায় ইফতার

বেঙ্গল মিরর, চরণ মুখার্জী, রানীগঞ্জ: বৃহস্পতিবার রানীগঞ্জের মাজার শরীফ এলাকায় এলাকারই যুব সদস্যদের উদ্যোগে পবিত্র রমজান মাসের ইফতার অনুষ্ঠানের আয়োজন করলেন মজার শরীফের আব্দুল খানের নেতৃত্বে এলাকার অসংখ্য যুব সদস্য। এদিনের এই অনুষ্ঠানে বিশেষভাবে উপস্থিত হন রানীগঞ্জের বিধায়ক তথা আসানসোল-দুর্গাপুর উন্নয়ন পর্ষদের চেয়ারম্যান তাপস বন্দ্যোপাধ্যায়, পাঞ্জাবীমোড় ফাঁড়ির আইসি মানব ঘোষ সহ বিভিন্ন ওয়ার্ড কাউন্সিলর ।

পবিত্র এই রমজান মাসে রোজা খোলার পর রোজা রাখা রোজেদারদের হাতে বিভিন্ন ফলমূল, মিষ্টান্ন ও ঠান্ডা পানীয় তুলে দেন মুসলিম ধর্মপ্রাণ মানুষদের রানীগঞ্জের বিধায়ক তাপস বন্দ্যোপাধ্যায় সহ বহু বিশিষ্টজন। এদিনের আয়োজিত এই ইফতার উৎসবে হাজির হয়ে রানীগঞ্জের বিধায়ক তাপস বন্দ্যোপাধ্যায় জানান রমজান মাস একটি পবিত্র মাস, আর এই রমজান উৎসবে রোজা খোলার একটি রেওয়াজ রয়েছে, যেখানে এ রোজা খোলার সময় বিভিন্ন সম্প্রদায়ের মানুষদের আহ্বান করে রোজা ভঙ্গ করেন রোজেদারেরা।

, আর এই সম্প্রীতির বার্তা দীর্ঘদিন ধরে চলে আসছে আমাদের বিভিন্ন অংশে, তিনি জানান এরই নাম ভারতবর্ষ যেখানে আমরা জাতপাতের বিভেদ ভুলে মানুষের সঙ্গে মানুষের হৃদয়ের মিলন ঘটিয়ে সৌভ্রাতৃত্বের বন্ধনে আবদ্ধ হয়। সকলেই একে অপরের উৎসবে শামিল হয়ে নিজেদের আনন্দ-উচ্ছ্বাসের মধ্যেও সৌভ্রাতৃত্বের বার্তা দিয়ে থাকি।

Leave a Reply