ASANSOLBengali NewsCOVID 19DURGAPURLatest

করোনা সংকটেও এলআইসির বিজনেস বাড়ল

বেঙ্গল মিরর, আসানসোল, ২ রা সেপ্টেম্বর ২০২০, সৌরদীপ্ত সেনগুপ্ত : ভারতের জীবন বীমা নিগম তাদের ৬৪ তম বার্ষিকী সপ্তাহব্যাপী পালন করছে। ভারতীয় জীবন বীমা নিগম বা লাইফ ইন্স্যুরেন্স কর্পোরেশন অফ্ ইন্ডিয়া ১৯৫৬ সালের ১ লা সেপ্টেম্বর প্রতিষ্ঠিত হয়েছিল, জীবন বিমাকে আরও বিস্তৃত করার লক্ষ্যে বিশেষত গ্রামীণ অঞ্চলকে প্রাধান্য দিয়ে।

lic sr dm
LIC Sr DM Manoranjan Das

একটি প্রেস বিজ্ঞপ্তিতে আসানসোলের সিনিয়র ডিভিশনাল ম্যানেজার মনোরঞ্জন দাস বলেন, আসানসোল ডিভিশন পশ্চিমবঙ্গের তিনটি জেলা – বাঁকুড়া, পুরুলিয়া এবং পশ্চিম বর্ধমান জুড়ে বিস্তৃত। ব্যক্তিগত বীমাতে ২৭.৫৫ লক্ষ এবং গোষ্ঠী বীমাতে ৩.২১ লক্ষ পলিসি হোল্ডারদের সেবা দিচ্ছে।

আসানসোল বিভাগ ১৬ টি শাখা বিশিষ্ট কার্যালয়, ৯ টি স্যাটেলাইট কার্যালয় এবং ১২ টি মিনি কার্যালয়ের মাধ্যমে সেবা দিচ্ছে। তিনি আরও বলেন যে এছাড়াও ২ টি বীমা প্লাস সেন্টার, ১৮ টি লাইফ প্লাস সেন্টার এবং ৩১৮ প্রিমিয়াম পয়েন্ট রয়েছে, যেখানে প্রিমিয়াম জমা করা যেতে পারে এবং বিভিন্ন ধরণের সার্ভিসিং এর সুবিধা নেওয়া যেতে পারে।

এগুলি ছাড়াও প্রিমিয়াম জমা করার অনেক বিকল্প চ্যানেল রয়েছে যেমন পেটিএম, ফোনপে, গুগলপে, বিভিন্ন ব্যাংক এবং গ্রাহক পোর্টাল। গত বছর, আসানসোল বিভাগ ২.৪৫ লক্ষ পলিসি বিক্রয় করেছে এবং প্রথম প্রিমিয়াম থেকে আয় হয়েছে ৫৭১ কোটি টাকা। আসানসোল ডিভিশন মোট ১০৫.৮ কোটি টাকা পরিশোধ করে ২.১৮ লক্ষ মামলা নিষ্পত্তি করেছেন।

মৃত্যু মামলার ৯৯.৬৪ শতাংশ এবং পরিপক্কতার মামলার ৯২.২২ শতাংশ নিষ্পত্তি হয়েছে। আসানসোল ডিভিশন চলতি অর্থবছরে কোভিড -১৯ এর কারণে লকডাউন থাকা সত্বেও ৩১ আগস্ট, ২০২০ পর্যন্ত প্রথম প্রিমিয়াম আয় থেকে সংগ্রহ করেছে ২৭৪ কোটি টাকা আয় করে গত বছরের তুলনায় অনেক বেশি।

আসানসোলের সর্বাধিক বিক্রীত বীমা হ’ল জীবন শান্তি, যেটি একটি পলিস স্কিম যেখানে পলিসির শুরুতে পেনশনের হার নিশ্চিত হয়। তিনি জানান যে এ বছর আসানসোল বিভাগ ২ হাজার এজেন্ট নিয়োগের লক্ষ্যমাত্রা ধার্য করেছে। ২০২০ সালের ১০ ই আগস্ট থেকে ৯ ই অক্টোবর অবধি বন্ধ পলিসির জন্য একটি বিশেষ পুনর্জীবন কর্মসূচি বা রিভাইভাল অভিযান শুরু করেছে এলআইসি।

Leave a Reply