ASANSOL

আসানসোলের বারাবনিতে কালিপুজো উদ্বোধনে বিরোধী দলনেতা, টিএমসির চুরি বন্ধ করার ভ্যাকসিন এখনো বেরোয়নি

বেঙ্গল মিরর, আসানসোল ও বারাবনি, রাজা বন্দ্যোপাধ্যায় ও কাজল মিত্র:পশ্চিম বর্ধমান জেলার আসানসোলের বারাবনিতে দলের যুব মোর্চার নেতা অরিজিৎ রায়ের কালিপুজোর উদ্বোধনে এসে শুক্রবার বিকেলে রাজ্যের শাসক দল তৃনমুল কংগ্রেসকে আরো একবার কড়া ভাষায় আক্রমণ করলেন রাজ্যের বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী। তিনি সরাসরি কটাক্ষের সুরে বলেন, রাজ্য জুড়ে বর্তমানে যে ” চুরি ও দূর্নীতি” র অসুখ চলছে তা সারাতে গেলে মমতা বন্দ্যোপাধ্যায়ের নামের আগে ” প্রাক্তন ” লেখা বসাতে হবে। তবেই এর ফার্মা সলিউশন হবে। তার আগে নয় তার জন্য সবাইকে সোচ্চার হতে হবে। এটা মনে রাখতে হবে যে পৃথিবীতে অনেক রোগের ভ্যাকসিন বেরিয়েছে। ডাক্তাররা তা করতে পেরেছেন। কিন্তু টিএমসির ( তৃনমুল কংগ্রেস) চুরির কোন ভ্যাকসিন বেরোয়নি বা ডাক্তাররা তা বার করতে পারেননি। আমরা তো কোন ছাড়। তিনি কালিপুজোর সময় সবাইকে ভালো থাকার কথা বলে ” চোর মুক্ত বাংলা ‘ গড়ার ডাক দেন।

Kalipuja Opening
Kalipuja Opening


এদিন বিকেলে আসানসোলের বারাবনির নুনি মোড়ে এক অনুষ্ঠানে ” ত্রিনয়নী কালিপুজো কমিটি” র কালিপুজোর উদ্বোধন প্রদীপ জ্বালিয়ে করেন রাজ্যের বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী। তার সঙ্গে অনুষ্ঠানে ছিলেন আসানসোল ও দূর্গাপুরের দুই বিজেপি বিধায়ক অগ্নিমিত্রা পাল ও লক্ষ্মণ ঘোড়ুই, আসানসোল পুরনিগমের প্রাক্তন মেয়র জিতেন্দ্র তেওয়ারি সহ বিজেপির অন্য ও কর্মীরা।
কালিপুজো উদ্বোধনের মঞ্চ থেকে শুভেন্দু অধিকারী সনাতনী রীতিনীতি মেনে সবাইকে পুজো করার কথা বলেন। তার কথায় যারা এই রীতিনীতি শেষ করার কথা বলবে, তারা শেষ হয়ে যাবে। তিনি বলেন, আর এই বাংলায় গীতা পাঠ করলেও, তো তা সাম্প্রদায়িক হয়। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির চেষ্টায় বিভিন্ন দেশে অমর্যাদার সঙ্গে পড়ে থাকা অনেন দেবদেবী মূর্তি ভারতে ফিরে এসেছে। তাদের প্রতিষ্ঠা করা হয়েছে। নরেন্দ্র মোদিই একমাত্র প্রধানমন্ত্রী, যার শাসনে দেশে সর্বধর্মের সমন্বয় হয়েছে। ২৪ সালের জানুয়ারি মাসে তার হাত ধরেই রাম মন্দিরের উদ্বোধন হবে। তার আগে আগামী ২৪ ডিসেম্বর কলকাতার বিগ্রেড প্যারেড গ্রাউন্ডে ১ লক্ষ মানুষ গীতা পাঠে অংশগ্রহণ করবেন। সেই অনুষ্ঠানে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে আমন্ত্রণ জানানো হয়েছে।


পরে সাংবাদিকদের প্রশ্নের উত্তরে বিভিন্ন বিষয়ে মমতা বন্দ্যোপাধ্যায়, অভিষেক বন্দোপাধ্যায় ও তার স্ত্রীকে আক্রমণ করেন রাজ্যের বিরোধী দলনেতা। তিনি জোরের সঙ্গে বলেন, ভোট ২৪ সালে আসছে। তখন আর ভোট লুঠ করা যাবে না। আমরা তা করতে দেবোনা। বেশ কয়েকটা উপনির্বাচনে কংগ্রেস ও সিপিএমের সঙ্গে ” সেটিং ‘ করে ভোট লুঠ করা হয়েছে। এবার তা আর হবেনা। এবার এমন ভোট হবে যে, মুসলিমদেরও ভোট তৃনমুল কংগ্রেস পাবেনা। হিন্দু ভোট তো তারা এমনিতেই পাবেনা। তার কটাক্ষ, বালু, পার্থ ও অনুব্রত গ্রেফতার হয়েছে। বাইরে এখনো অনেক ” আলু ” ঘুরে বেড়াচ্ছে। তারাও যাবে। এদিনও আগের মতো শুভেন্দু অধিকারী আসানসোল দূর্গাপুর শিল্পাঞ্চলে নতুন করে শুরু হওয়া কয়লা ও বালি চোরাকারবারি নিয়ে সরব হন। সাংবাদিকদের প্রশ্নের উত্তরে বলেন, নব নব কায়দায় নতুন সিন্ডিকেট করে এই কারবার আবারও শুরু হয়েছে। আর পেছনে তৃনমুল কংগ্রেসের নেতা ও পুলিশ প্রশাসনের একাংশ রয়েছে। এ যেন অনেকটা ” নতুন বোতলে পুরনো মদ “। সম্প্রতি আসানসোলের রানিগঞ্জে খোলামুখ কয়লাখনিতে দূর্ঘটনায় বেশ কয়েকজনের মৃত্যু হয়েছে। সেই প্রসঙ্গ টেনে শুভেন্দু অধিকারী বলেন, ঐ ঘটনায় সাতজনের মৃত্যু হলেও এখানকার পুলিশ প্রশাসন তা কম করে তিনজন বলছে। আগামী ১৯ নভেম্বর আসানসোলে সেই মৃত সাতজনের পরিবারের সদস্যদের সঙ্গে দেখা করবো।

Leave a Reply