BARABANI-SALANPUR-CHITTARANJAN

সিদাবাড়িতে সোলার লাইট লাগানোর ফলে জয়জয়কার বিধায়কের

বেঙ্গল মিরর, রিক্কী বাল্মীকি ও মনোজ শর্মা, সালানপুর:- আসানসোলের সাংসদ তথা কেন্দ্র মন্ত্রী বাবুল সুপ্রিয়র দত্তক নেওয়া সিদাবাড়ি গ্রামে বারাবনি বিধায়ক বিধান উপাধ্যায় উদ্যোগে ইসিএল সালানপুর এরিয়ার সি.এস.আর ফান্ড থেকে লাগানো হলো সোলার স্ট্রীট লাইট। বুধবার দিন সিদাবাড়ি গ্রামে মোট ২০টি সোলার স্ট্রীট লাইট লাগানো হয়।


সেই কাজের পরিদর্শন করতে এবং গ্রামের মানুষের সুবিধা অসুবিধার কথা শুনতে পৌঁছান সালানপুর ব্লক তৃণমূল কংগ্রেসের সাধারণ সম্পাদক ভোলা সিং।
এই গ্রামে এসে মানুষের অভাব অভিযোগের কথা শুনেন তিনি এবং গ্রামবাসীদের আশ্বাসদেন তাদের সমস্ত চাহিদা বিধায়ক পুরণ করবেন।
গ্রামবাসীদের বক্তব্য সিদাবাড়ি গ্রামের নাম করে নিজের নাম ও ভোট কমানোর জন্য দত্তক নিয়েছেন সাংসদ বাবুল বাবু,কিন্তু এই গ্রামে কোনো উন্নয়ন তিনি করেননি,ভোট ছাড়া তাকে এই গ্রামে দেখতে পাওয়া যায়না।


তিনি গ্রামের মানুষকে কথা দিয়েছিলেন এই সিদাবাড়ি গ্রামকে নাকি আদর্শ গ্রামে গড়ে তুলবেন কিন্তু আজ পর্যন্ত এই গ্রামের জন্য কি করলেন।
কটা লাইট লাগিয়ে ছিলেন সেটাও অনেকদিন ধরে খারাপ হয়ে পড়ে রয়েছে।
এই গ্রামের প্রতিটি মানুষের অসুবিধা হলো পানীয় জল ও বাড়ি এবং রোজগার এই নিয়ে তিনি আজ পর্যন্ত কিছু করেননি।
যেসময় ওনার দরকার ছিলো এত বড়ো করোনা মহামারিতে সেই সময় তিনি দিল্লি বসে ছিলেন এমনকি তার প্রতিনিধি দলের কেউ এই মহামারিতে গ্রামের মানুষের পাশে দাঁড়ায়নি।


সেই সময় গ্রামবাসীদের পাশে দাঁড়িয়েছে বারাবনির বিধায়ক বিধান উপাধ্যায়।কোনো দলের রঙ না দেখে এই মহামারিতে চাল,ডাল, শাক সবজি তুলে দিয়েছেন। আজ ওনার উদ্যোগে পুনরায় এই গ্রামে সোলার স্ট্রীট লাইট লাগানো হলো এই জন্য গ্রামবাসীরা মিলে বিধায়ক বিধান উপাধ্যায়কে ধন্যবাদ জানায়।


এই প্রসঙ্গে সালানপুর ব্লক তৃণমূল কংগ্রেসের সাধারণ সম্পাদক ভোলা সিং বলেন বিধায়ক বিধান
উপাধ্যায়ের আবেদনে ইসিএলের সিএসআর ফান্ড থেকে সালানপুর ব্লকের বিভিন্ন জায়গায় মোট ১৮৪টি সোলার স্ট্রিট লাইট লাগানো হবে,তারই পরিপ্রেক্ষিতে সাংসদ বাবুল সুপ্রিয়র দত্তক নেওয়া গ্রাম সিদাবাড়িতে ২০টি স্ট্রিট লাইট লাগানো হলো এবং বিধায়কের নির্দেশ অনুসারে গ্রামের মানুষের অভাব অভিযোগের কথা শুনা হলো।


কিছু কিছু সমস্যা রয়েছে যেমন পানীয় জল ও বাড়ির আমরা এই বিষয়ে বিধায়কের সাথে কথা বলে তাদের সমস্যা গুলির সমাধান করা হবে।
আর তিনি এও বলেন সাংসদ বাবুল সুপ্রিয় ওনার দত্তক নেওয়া গ্রামে কোনো উন্নয়ন মূলক কাজ করেনি।তাকে এই গ্রামের মানুষ জন ভুলে গেছেন তাকে এই গ্রামের মানুষ নামে চেনে মুখে চেনে না,শুধুমাত্র ভোট ছাড়া তার দর্শন পাওয়া যায়না এই অঞ্চলে।গ্রামের মানুষকে মিথ্যা স্বপ্ন দেখিয়ে ভোট নিয়েছেন কিন্তু তার দেওয়া একটা প্রতিশ্রুতি পূরণ করেননি।সালানপুর ও বারাবনি অঞ্চলের প্রতিটি গ্রামকে আমাদের বিধায়ক বুকে আগলে রেখেছে সব সময় মানুষের পাশে দাঁড়িয়ে কাজ করে চলেছেন এখন মানুষ সব বুজে।
তাই সাংসদের দেওয়া মিথ্যা প্রতিশ্রুতির জবাব মানুষ সঠিক সময়ে দেবে।


গত কয়েক দিন ধরে বিজেপি কিছু নেতা সোশ্যাল মিডিয়ায় দাবি জানিয়েছেন কি সালানপুর অঞ্চলে যেসব লাইট লাগানো হচ্ছে তা সাংসদ বাবুল সুপ্রিয়র
উদ্যোগে এর জবাবে ভোলা বাবু বলেন ঘরে বসে উন্নয়নের কাজ করা যায়না।মানুষের জন্য কাজ করতে হলে মানুষের পাশে থাকতে হয় মিথ্যা বলে রাজনীতি করা যায়না যদি সাংসদদের উদ্যোগে লাইট লাগানো হচ্ছে তবে সাংসদের প্রতিনিধিরা কোথায়,সোশ্যাল মিডিয়াতে ফটো তুলে বলে দিলে হয়না যদি তারা করাচ্ছে তবে ময়দানে সামনে এসে কাজ করুক গ্রামের মানুষজন জানে কে লাগাচ্ছে আর কার উদ্যোগে লাগানো হচ্ছে।


তাছাড়া আজ উপস্থিত ছিলেন দেন্দুয়া পঞ্চায়েত সদস্য রেখা মল্লিক,অলিতা সোরেন,ভারতী মারান্ডি সহ তৃণমূল কংগ্রেসের নেতা নরেন্দ্র খোশলা,শঙ্কর ঘোষ,
বিষ্ণু বাহাদুর,বুড়া মণ্ডল,ভরত মণ্ডল,দিলীপ রুজ,সুজল মণ্ডল
সহ আরো অনেকে।

Leave a Reply