ASANSOL

আসানসোল কম্বল কান্ড : আটক করা হলো এফআইআরে নাম থাকা পুরনিগমের বিজেপি কাউন্সিলরকে

বেঙ্গল মিরর, আসানসোল, রাজা বন্দোপাধ্যায় ও সৌরদীপ্ত সেনগুপ্তঃ* রাজ্যের বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারীর শিব চর্চা ও মেগা কম্বল বিতরণ অনুষ্ঠানে পদপিষ্ট হয়ে তিনজনের মৃত্যুর ঘটনা ইতিমধ্যেই রাজ্য জুড়ে শোরগোল পড়েছে।
এই মামলায় এবার দূর্গাপুরের কাঁকসা থানা এলাকা থেকে মঙ্গলবার দুপুরে আটক করা হলো আসানসোল পুরনিগমের কুলটি এলাকার ১৮ নং ওয়ার্ডের বিজেপি কাউন্সিলর অমিত তুলসিয়ানকে। তাকে আসানসোল উত্তর থানায় এনে পুলিশ জিজ্ঞাসাবাদ শুরু করেছে বলে জানা গেছে।


গত ১৪ ডিসেম্বর আসানসোলের রেলপারের রামকৃষ্ণ ডাঙালের ঘটনায় মৃত ঝালি দেবী বাউরির ছেলে সুখেন বাউরির লিখিত অভিযোগের ভিত্তিতে একটি এফআইআর করেছে। তাতে অঞ্জাত পরিচয়দের পাশাপাশি নির্দিষ্ট করে ১০ জনের নাম আছে। তার মধ্যে অন্যতম হলো জিতেন্দ্র তেওয়ারি ঘনিষ্ঠ এই বিজেপি কাউন্সিলর। আসানসোলের রেলপার এলাকার জিতেন্দ্র তেওয়ারি ঘনিষ্ঠ আরো এক বিজেপি কাউন্সিলর গৌরব গুপ্তর নাম এফআইআরে আছে। তাকে পুলিশ এখানো আটক করেনি। জিতেন্দ্র তেওয়ারির নামও আছে এফআইআরে। জিতেন্দ্র জায়া আসানসোল পুরনিগমের বিরোধী কাউন্সিলরদের দলনেত্রী চৈতালি তেওয়ারিকে জেরা করতে চেয়ে ইতিমধ্যেই আসানসোল উত্তর থানার পুলিশ তার আবাসনে দুটি নোটিশ পাঠিয়েছে।


অন্যদিকে, এদিন আটক হওয়া অমিত তুলসিয়ান দুদিন আগে এক ভিডিও বার্তায় এই ঘটনায় তার নাম এফআইআরে দেওয়ায় পুলিশের বিরুদ্ধে ক্ষোভ উগড়ে দিয়েছেন। তাতে তিনি বলেন, ঐ অনুষ্ঠানের উদ্যোক্তা আমি ছিলাম না। শুধু মাত্র আমন্ত্রিত হয়ে সেখানে যাই। অথচ পুলিশ আমার নাম এফআইআরে দিয়েছে। গাড়ি গাড়ি পুলিশ পাঠিয়ে আমার পরিবারকে হেনস্তা করা হচ্ছে।

Leave a Reply