BARABANI-SALANPUR-CHITTARANJAN

করোনার জেরে মাইথনের ব্যাবসায়ীদের মাথায় হাত

বেঙ্গল মিরর,, কাজল মিত্র : রাজ্যের মধ্যে অন্যতম পর্যটন কেন্দ্র হলো মাইথন জলাধার।যেখানের সৌন্দর্যতা দেখতে বা সময় কাটাতে বহু দূরদূরান্ত থেকে মানুষ আসেন।কিন্তু এখন মাইথন পর্যটন কেন্দ্রের ছবি আলাদা হয়ে পড়েছে,করোনার জেরে ক্রমশই ভিড় কমে চলেছে।
আর এই মাইথন পর্যটন কেন্দ্রকে ঘিরে নৌকা চালক থেকে শুরু করে হোটেল ব্যাবসা সহ অন্যান্য ব্যাবসা চালনা হয়ে থাকে।তাই করোনার জেরে ভিড় কমায় প্রচুর কষ্টের মধ্যে ব্যাবসা করে চলেছে এই অঞ্চলের ব্যাবসায়ীরা।তার উপরে আবার জানা গেছে যে করোনার তৃতীয় ঢেউ আসছে। তাই আগে থেকে সচেতন হয়েছে এই অঞ্চলের ব্যাবসায়ীরা।


এই প্রসঙ্গে নৌকা চালক গুলাব আনসারী বলেন যে সারা দেশে করোনার তৃতীয় ঢেউ আসছে।তাই নিজে থেকে আমরা উদ্যোগ নিয়েছে মাক্স ছাড়া কোনো ব্যাক্তি কে নৌকায় বসবো না,তাছাড়া নৌকার মধ্যে দূরত্ব বজায় রেখে সমস্ত যাত্রীকে চাপানো হবে এবং স্যানিটাইজার করা হবে।একটু কষ্ট হলেও নিয়ম লাগু থাকবে।যাতে সমস্ত মানুষ সুরক্ষিত থাকে।তাছাড়া মাইথনে আসা সমস্ত আগত যাত্রীকে অনুরোধ করছি মাক্স ব্যাবহার করতে।


এই প্রসঙ্গে মাইথন কল্যানেশ্বরী হোটেল এসোসিয়েশনের সম্পাদক মনোজ তেওয়ারী বলেন যে হোটেল ব্যাবসায় ক্ষতি হলেও রাজ্য সরকারের দেওয়া সমস্ত নিয়ম মেনে হোটেলে রুম দেওয়া হচ্ছে,আগের তুলনায় মাইথন পর্যটন কেন্দ্রে ভিড় নেই বলেই চলে।যদি বা একটু হলেও পরিস্থিতি নিয়ন্ত্রণে এসেছিলো কিন্তু করোনার তৃতীয় ঢেউয়ের খবর শুনাই পর্যটক ভিড় কমেছে। যদিও আমাদের মাইথন পর্যটন কেন্দ্রে রাজ্য সরকারের কোনো নিয়মাবলী এখনো আসেনি তাও আগে থেকেই আমরা সচেতন হয়ে পড়েছি।হোটেলে যদি কোনো পর্যটক আসছে তাকে ভ্যাকসিন রিপোর্ট দেখে রুম দেওয়া হচ্ছে। তার পাশাপাশি সমস্ত হোটেলের মধ্যে মাক্স এবং স্যানিটাইজারের ব্যবস্থা করা হয়েছে এবং হোটেল এসোসিয়েশনের পক্ষ থেকে লিপ লেড ছাপিয়ে সাধারণ মানুষকে সচেতন করা হচ্ছে,যাতে করোনা থেকে মাইথনকে সুরক্ষিত রাখা যায়।

Leave a Reply