ASANSOLASANSOL-BURNPURBengali NewsKULTI-BARAKARRANIGANJ-JAMURIA

প্রতিটি পরিবার স্বাস্থ্য সাথীর সুবিধা পাবে

বেঙ্গল মিরর, আসানসোল, সৌরদীপ্ত সেনগুপ্ত : শনিবার আসানসোল কর্পোরেশনের সদর দফতরে প্রশাসক বোর্ডের চেয়ারপারসন জিতেন্দ্র তিওয়ারি ও কর্পোরেশনের কমিশনার খুরশিদ আলী কাদরির নেতৃত্বে সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়। এই সময়ে, জিতেন্দ্র তিওয়ারি বলেন যে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় জনগণকে ঘরে ঘরে সরকারী সুযোগ সুবিধা দেওয়ার জন্য দুয়ারে-দুয়ারে সরকার শুরু করেছেন। নগর নিগম এলাকায় ২৬ টি জায়গায় ক্যাম্পও চলছে। লোকেরা যেন আতঙ্কিত না হয়, ক্যাম্পটি চারটি পর্যায়ে আয়োজন করা হবে। একই সঙ্গে, স্বাস্থ্য সাথীর উপর বিশেষ জোর দেওয়া হয়। প্রতিটি পরিবার স্বাস্থ্য সাথীর সুবিধা পাবে। এতে পরিবারের একমাত্র ব্যক্তির আবেদন নেওয়া দরকার, তিনি সমস্ত সদস্যের নাম জমা দিয়ে ফর্মটি পূরণ করতে পারবেন। সুতরাং শিবিরে সবাই ছুটে যাবেন না। শিবিরে কোনও আতঙ্ক বা বিশৃঙ্খলা সৃষ্টি করবেন না।

amc officials during press conference

এ ছাড়া শিবিরে অন্যান্য সরকারী প্রকল্পের সুবিধা পাওয়া যাচ্ছে। এটির সুবিধা গ্রহণ করুন। সরকার পেনশন, রূপশ্রী, শিক্ষা শ্রী ইত্যাদি সুবিধাদিও সরবরাহ করছে। ওই সময় ছিলেন সুপারিনটেনডেন্ট ইঞ্জিনিয়ার সুকোমল মণ্ডল, বোর্ডের সদস্য পুর্নশশি রায়, অভিজিৎ ঘটক, অশোক রুদ্র, মীর হাসিম, দিব্যেন্দু ভগত, অঞ্জনা শর্মা, শ্যাম সোরেণ, অফিস সুপারিনটেনডেন্ট বীরেন্দ্রনাথ অধিকারী প্রমুখ।

মুখ্যমন্ত্রীর আশীর্বাদে পরিষেবা দিচ্ছে পৌর কর্পোরেশন

তিনি বলেন, বিভিন্ন প্রকল্পের সুবিধাও পৌর কর্পোরেশন জনগণের কাছে পৌঁছে দিচ্ছে। আবাসন প্রকল্পের আওতায় ২৫২২ টি বাড়ি নির্মিত হয়েছে। একই সঙ্গে শনিবার ৩.২৬ কোটি টাকা রিলিজ হয়েছে। এর আগে ৫৫ কোটি ৩২ লক্ষ টাকা প্রদান করা হয়েছে। রূপশ্রীতে বিয়ের জন্য এখন পর্যন্ত ৬৬৯২ জন মেয়েকে ১৬.৭৩ কোটি টাকা দেওয়া হয়েছে। দেশের কর্পোরেশন কেবল আসানসোল পৌর কর্পোরেশনেই এর তহবিল দিয়ে ক্যান্সার এবং কিডনি রোগীদের আর্থিক সহায়তা দেওয়ার পরিকল্পনা করেছে। এর আওতায় ক্যান্সার রোগীদের এক কোটি ৭৩ লাখ, শনিবার ৭.৫ লক্ষ এবং কিডনি রোগীদের জন্য ১৭.৮ লক্ষ টাকা প্রদান করা হয়েছে।

Leave a Reply