PANDESWAR-ANDAL

পাণ্ডবেশ্বরে শহীদদের পরিবারের সাথে পালন করা হল পুলওয়ামা দিবস

বেঙ্গল মিরর, চরণ মুখার্জি, রানীগঞ্জ :: মঙ্গলবার পাণ্ডবেশ্বরে শহীদদের পরিবারের সাথে পালন করা হল পুলওয়ামা দিবস। একচল্লিশ জন বীর সেনা শহীদদের স্মরণ করা হল পান্ডবেশ্বর বিধানসভার ফোড়া অঞ্চলের শীতলপুর এলাকায় শহিদ স্মারকমঞ্চে। এই স্মরণসভায় মূল অতিথি হিসেবে উপস্থিত ছিলেন পাণ্ডবেশ্বরের বিধায়ক নরেন্দ্রনাথ চক্রবর্তী, দুর্গাপুর জোনের CISF বিভিন্ন কমান্ডার , জওয়ান সহ শহীদ পরিবারের পরিজন বর্গ।২০১৯ সালের ১৪ ফেব্রুয়ারি ভারতের নিরাপত্তা কর্মীদের বহনকারী একটি গাড়িবহর জম্মু ও কাশ্মীরের পুলওয়ামা জেলার লেথোপোড়া অতিক্রমকালে জম্মু শ্রীনগর জাতীয় সড়কে একটি বাহন-বাহিত আত্মঘাতী বোমা হামলার শিকার হয়।

হামলাকারী ছিলেন পুলওয়ামা জেলার স্থানীয় আদিল আহমদ দার এবং জয়শ-ই-মোহাম্মদের সদস্য। সূত্র মারফত প্রাপ্ত খবর অনুসারে ৪১ জন জওয়ান শহীদ হয়েছেন। যদিও আধিকারিক স্তরে ৩৭ জন জওয়ান শহীদ হয়েছেন বলে জানানো হয়েছিল।
ওই ঘটনার পর থেকে 14 ই ফেব্রুয়ারি দিনটিকে ভারতের ইতিহাসের একটি দুঃখজনক দিন হিসাবে পালন করে আসছেন ভারতীয়রা। এই দিনটিকে স্মরণ করে পান্ডবেস্বরের বিধায়ক শীতলপুর এলাকায় শহীদ জওয়ানদের প্রতি শ্রদ্ধা জানিয়ে এলাকায় একটা মোমবাতি মিছিল করেন ।

বিধায়ক বলেন এই দিনটি মোদি সরকারের ব্যর্থতার প্রকাশ। করেন দেশের এতগুলো জওয়ানের উপর এতবড় আত্মঘাতী হামলার খবর একটুও আঁচ করতে ব্যর্থ হয়েছিল কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থা। যার ফলস্বরূপ এই ঘটনা।

Leave a Reply