ASANSOL

WBBSE MADHYAMIK RESULT 2022: রানীগঞ্জের অনন্যা রাজ্যে তৃতীয় , বাঁকুড়ার অর্ণব ঘরাই এবং বর্ধমানের রৌনক মন্ডল প্রথম, আসানসোল রামকৃষ্ণ মিশনের সৈকত ষষ্ঠ

বেঙ্গল মিরর, আসানসোল, সৌরদীপ্ত সেনগুপ্ত : WBBSE MADHYAMAIK RESULT 2022: মাধ্যমিক পরীক্ষার ফলাফল শুক্রবার প্রকাশিত হয়েছে। মাধ্যমিক পরিষদের সভাপতি কল্যাণ গাঙ্গুলি আজ বেলা ১১টায় সংবাদ সম্মেলন করে ফলাফল ঘোষণা করেন। ফলাফল সকাল ১০টা থেকে ওয়েবসাইটে পাওয়া যাবে। প্রার্থীরা অনলাইন সাইটে রোল নম্বর এবং জন্ম তারিখ সহ ফলাফল জানতে পারবেন। গত দুই বছরে করোনা পরিস্থিতিতে মাধ্যমিক পরীক্ষা নেওয়া হয়নি। চলতি বছরের ৭ মার্চ থেকে মাধ্যমিক পরীক্ষা শুরু হয়। পরীক্ষা ১৭ মার্চ শেষ হয়। মোট পরীক্ষার্থীর সংখ্যা ছিল ১১ লাখ ২৬ হাজার ৮৬৩ জন। ছাত্রের সংখ্যা ছিল ৫ লাখ ৫৯ জন। ছাত্রীর সংখ্যা ছিল ৬ লাখ ২৬ হাজার ৮০৪ জন।

WBBSE Madhyamik Result 2022

WBBSE MADHYAMIK RESULT 2022: এই বছর ছাত্র ছাত্রীদের সংখ্যা পুরুষ ছাত্রদের তুলনায় ১১ শতাংশ বেশি। এ বছর পূর্ব মেদিনীপুরে সর্বাধিক সাফল্য ৯৭.৬৩ শতাংশ। দ্বিতীয় স্থানে রয়েছে কালিম্পং। সেখানে পাসের হার ৯৬.২৮ শতাংশ। এর পরেই রয়েছে পশ্চিম মেদিনীপুর।ওই জেলায় পাসের হার ৯৪.৬২ শতাংশ। কলকাতা-৯৪.৩৮%, ঝাড়গ্রাম-৯২.০৬%, উত্তর ২৪ পরগনা-৯১.৯৮%, দক্ষিণ ২৪ পরগণা-৮৯.৭১%, মালদা ৮৭.১১।

যৌথভাবে প্রথম স্থান অধিকার করেছেন বাঁকুড়ার রামহরিপুর রামকৃষ্ণ মিশন হাইস্কুলের অর্ণব ঘরাই এবং বর্ধমান সিএমএস স্কুলের রৌনক মণ্ডল। তাদের প্রাপ্ত নম্বর ৬৯৩। এদিকে মালদহের কৌশিকী সরকার এবং পশ্চিম মেদিনীপুরের রৌনক মণ্ডল ৬৯২ নম্বর পেয়ে দ্বিতীয় হয়েছেন। পশ্চিম বর্ধমানের আসানসোল ইউজিএমকে-র অনন্যা দাশগুপ্ত এবং পূর্ব মেদিনীপুরের দেবশিখা প্রধান ৬৯১ নম্বর নিয়ে যৌথ তৃতীয় স্থানে রয়েছেন। চতুর্থ হয়েছেন চারজন। তাদের প্রাপ্ত নম্বর ৬৯০। অন্যদিকে, আসানসোল রামকৃষ্ণ মিশনের সৈকত গাঙ্গুলি রাজ্যে ষষ্ঠ স্থানে রয়েছেন।

Leave a Reply