Bengali NewsPANDESWAR-ANDAL

পাণ্ডবেশ্বরে তৃণমূল কংগ্রেসের কর্মীর ক্ষতবিক্ষত দেহ উদ্ধার, খুনের অভিযোগ, চাঞ্চল্য

বেঙ্গল মিরর, রাজা বন্দোপাধ্যায়, পান্ডবেশ্বর, ১১ আগষ্টঃ বাড়ির অদূরে ফুটবল মাঠ থেকে এক যুবকের ক্ষতবিক্ষত ও রক্তাক্ত দেহ উদ্ধার হওয়ার ঘটনায় বুধবার রাতে পশ্চিম বর্ধমান জেলার পান্ডবেশ্বর এলাকায় ব্যাপক চাঞ্চল্য ছড়িয়ে পড়ে । মৃত যুবক তাদের দলের সমর্থক বলে দাবি করেন পান্ডবেশ্বরের তৃণমূল কংগ্রেসের বিধায়ক নরেন্দ্রনাথ চক্রবর্তী । বুধবার রাত এগারোটার পরে পান্ডবেশ্বরের পন্থনগরের ফুটবল মাঠ থেকে যুবকের মৃতদেহ উদ্ধার হয়। মৃত যুবকের নাম দিলীপ তুড়ি (৩০)। মৃত যুবকের বাড়ি পন্থনগরের মাঝিপাড়ায়।
পুলিশ সুত্রে জানা গেছে, বুধবার রাত এগারোটার পরে নাগাদ পান্ডবেশ্বর থানার পন্থনগর ফুটবল মাঠের পাশে এক যুবকের ক্ষতবিক্ষত ও রক্তাক্ত মৃতদেহ পড়ে থাকতে দেখেন এলাকার বাসিন্দারা । স্থানীয় বাসিন্দারা সেই মৃতদেহ প্রথমে সনাক্ত করেন। তারা জানান মৃত যুবকের নাম দিলীপ তুড়ি । বাড়ি পন্থগরের মাঝিপাড়ায় । খবর পেয়ে যুবকের বাড়ির লোকেরা ঘটনাস্থলে আসেন। আসে পান্ডবেশ্বর থানার পুলিশ।


মৃতের বোন মধু তুড়ি বলেন, দাদা এলাকায় একটি মুদির দোকানে কাজ করত । প্রতিদিন রাত নটা নাগাদ সে দোকান থেকে বাড়ি ফিরে আসত । বুধবার রাতে বাড়ি ফিরতে দেরী হওয়ায় আমরা খোঁজাখুঁজি শুরু করি । পরে জানতে পারি এলাকার ফুটবল মাঠ সংলগ্ন ঝোপের মধ্যে দাদার ক্ষতবিক্ষত দেহ পড়ে আছে । আমরা সঙ্গে সঙ্গে সেখানে ছুটে যাই। তার ও যুবকের পরিবারের সদস্যদের দাবি, দিলীপকে খুন করা হয়েছে। তারা দোষীদের গ্রেপ্তার ও শাস্তির দাবি জানান ।


স্থানীয় বাসিন্দারা বলেন, মৃত যুবকের শরীরের একাধিক জায়গায় ধারালো অস্ত্রের আঘাতের চিহ্ন রয়েছে । শাবল বা ঐ জাতীয় কোনো অস্ত্র দিয়ে কুপিয়ে তাকে খুন করা হয়েছে ।
এই ঘটনার খবর পেয়ে রাতেই ঘটনাস্থলে পৌঁছান পান্ডবেশ্বরের তৃণমূল কংগ্রেসের বিধায়ক নরেন্দ্রনাথ চক্রবর্তী । মৃত দিলীপ তুড়ি তৃণমূল কংগ্রেসের কর্মী ছিলেন বলে দাবি করেন তিনি । কিছু মানুষ বিরোধীদের সঙ্গে চক্রান্ত করে শান্ত পাণ্ডবেশ্বরকে অশান্ত করার চেষ্টা করছে বলে অভিযোগ করেন নরেন্দ্রনাথ চক্রবর্তী । তিনি অবিলম্বে দোষীদের গ্রেপ্তারের দাবি জানান। রাতেই পুলিশ মৃতদেহটি উদ্ধার করে দূর্গাপুর মহকুমা হাসপাতালে নিয়ে যায় । বুধবার সেই মৃতদেহ ময়নাতদন্ত করা হবে।


জানা গেছে, যেখান থেকে মৃতদেহ উদ্ধার করা হয়েছে তার কাছাকাছি একটি সিসি ক্যামেরা রয়েছে বলে জানা গেছে। সিসিটিভির ফুটেজ দেখে দুষ্কৃতিদের চিহ্নিত করার চেষ্টা করছে পুলিশ বলে জানা যায়।
পান্ডবেশ্বর থানার পুলিশ জানায়, ঘটনার তদন্ত শুরু করা হয়েছে। সমস্ত দিক খতিয়ে দেখা হচ্ছে। দ্রুত দুষ্কৃতিদের গ্রেপ্তার করা হবে।

सूत्रों के अनुसार तृणमूल कार्यकर्ता दिलीप तुरी पांडवेश्वर में पंथा नगर के पास एक चिकन की दुकान में काम करता था। मंगलवार की रात वह घर नहीं लौटा तो उसके घर के लोगों ने उसकी तलाश शुरू कर दी। तभी सूचना मिली कि पंथानगर शहर के फुटबॉल मैदान के बगल में एक खून से लतपथ शव पड़ी है। स्थानीय लोग और परिजन मौके पर पहुंचे। पांडवेश्वर थाना की पुलिस को सूचना दी गई। वहीं सूचना पाकड़ पांडवेश्वर के विधायक नरेंद्रनाथ चक्रवर्ती तुरंत मौके पर पहुंचे।

स्थानीय लोगों का दावा है कि दिलीप इलाके में काफी अच्छे इंसान के तौर पर जाना जाता था। यह घटना किसने की, यह किसी को समझ नहीं आ रहा है। उधर, पांडवेश्वर के विधायक नरेंद्रनाथ चक्रवर्ती ने आरोप लगाया कि पांडवेश्वर को अशांत करने की कोशिश की जा रही है। उन्होंने कहा कि तृणमूल कार्यकर्ता के परिवार के साथ रहने का आश्वासन दिया। पुलिस सूत्रों के अनुसार मामले की जांच कर कार्रवाई की जाएगी।

Leave a Reply