ASANSOLBengali NewsLatestPolitics

তৃণমূল কংগ্রেসের “দুয়ারে সরকার”কে কটাক্ষ আসানসোলে দলের হয়ে “গৃহ-সম্পর্ক অভিযানে” মধ্যপ্রদেশের স্বরাষ্ট্র মন্ত্রী নরোত্তম মিশ্র

বেঙ্গল মিরর, রাজা বন্দোপাধ্যায় ও সৌরদীপ্ত সেনগুপ্ত, আসানসোল, ৯ ডিসেম্বরঃ রাজ্যের শাসক তৃণমূল কংগ্রেসের “দুয়ারে সরকার” কর্মসূচির পাল্টা কর্মসূচি হিসাবে এবার কেন্দ্রের শাসক দল বিজেপি নেমে পড়ল “গৃহ সম্পর্ক অভিযানে”। বুধবার সকালে আসানসোল উত্তর বিধানসভা এলাকা আসানসোল পুরনিগমের একটি ওয়ার্ডে সেই অভিযানে যোগ দিতে আসেন মধ্যপ্রদেশের স্বরাষ্ট্র মন্ত্রী নরোত্তম মিশ্র। তিনি এদিন আসানসোল জেলা বিজেপির নেতাদের সঙ্গে নিয়ে ঐ এলাকায় বাড়ি বাড়ি ঘুরে লিফলেট বিলি করলেন। কেন্দ্রের নরেন্দ্র মোদি সরকারের প্রকল্প ও পরিষেবাগুলি নিয়ে অবগত করান এলাকার বাসিন্দাদের।

মধ্যপ্রদেশের স্বরাষ্ট্র মন্ত্রী দাবি করেন, তাদের এই কর্মসূচিই আসল। তৃণমূল কংগ্রেসের কর্মসূচি নকল ও ভুঁয়ো। তিনি আরো অভিযোগ করে বলেন, ” দুয়ারে সরকার ‘ করা হচ্ছে মানুষকে বোকা বানানোর জন্য। সরকার কিছু করেনি তাই এখন দরজায় দরজায় যাচ্ছে।
বুধবার আসানসোলে এই কর্মসূচির প্রচারে এসে তৃণমূল কংগ্রেসের বিরুদ্ধে তোপ দাগেন তিনি। তার অভিযোগ, তৃনমুল কংগ্রেসের রাজত্বে রাজ্যে বিকাশ হয়নি। শুধু বিনাশ হয়েছে। “দুয়ারে সরকার” প্রকল্প নিয়ে তিনি বলেন, ১০ বছর সরকারে থেকে মানুষকে পরিষেবা না দিয়ে এখন ভোটের সময় মানুষের কথা মনে পড়েছে তাদের।

বাংলার মানুষকে ভুল বোঝাতেই চাইছেন


মঙ্গলবার রানিগঞ্জের সভা থেকে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় বিজেপি ও কেন্দ্র সরকারের বিরুদ্ধে তোপ দেগে বলেছিলেন, কেন্দ্রের হাতে কয়লা। তাই কয়লা মাফিয়াও তাদের হাতে। বিজেপির সঙ্গে রয়েছে কয়লা মাফিয়ারা। সিআইএসএফ থাকতেও লুঠ কেন হচ্ছে তা কয়লামন্ত্রকের দেখা উচিত। বলতে গেলে কয়লা চুরির দায় তিনি চাপিয়ে দিয়েছিলেন বিজেপি সরকারের উপরে। এর পাল্টা হিসাবে এদিন মধ্য প্রদেশের স্বরাষ্ট্র মন্ত্রী নরোত্তম মিশ্র বলেন, চুরি ডাকাতি হলে রাজ্য পুলিশ যদি কেস করতে পারে এখানে কেন করছেন না ? তিনি আরো বলেন, আমি ১৬ বছর ধরে ঐ রাজ্যে আইন ও পুলিশ মন্ত্রী হয়ে কাজ করেছি। আইন ও পুলিশের কাজ নিয়ে আমরা জানি। উনি মুখ্যমন্ত্রী হয়ে মিথ্যাচার করছেন, বাংলার মানুষকে ভুল বোঝাতেই চাইছেন।


মুখ্যমন্ত্রী অভিযোগ করেছিলেন রেল, কয়লা ও সেইলকে বেসরকারিকরণ করে দেওয়া হচ্ছে। একের পর এক রাষ্ট্রায়ত্ব কারখানা বন্ধ করে দিচ্ছে কেন্দ্র সরকার। নরোত্তম মিশ্রের দাবি, এই রাজ্যে কলকারখানাগুলিতে লুঠ ও তোলাবাজি করাচ্ছে তৃণমূল কংগ্রেস । আর্থিক ক্ষতির মুখে পড়ে তাই কারখানাগুলি বন্ধ হচ্ছে।

এদিন জেলা বিজেপি নেতৃত্বর সঙ্গে নিয়ে মন্ত্রী নরোত্তম মিশ্র আসানসোলের লালবাংলা এলাকায় আদিবাসী বিজেপি কর্মী রাখী হাঁসদার বাড়িতে দুপুরের খাবার খান। তার আগে তিনি আসানসোলের কাল্লা মোড়ে জেলা বিজেপির কার্যালয়ে জেলা সভাপতি লক্ষ্মণ ঘোরুই ও জেলার নেতাদের সঙ্গে একটি বৈঠক করেন। এছাড়াও তিনি বেশ কয়েকজন ভোটারের সঙ্গে তিনি বৈঠক করেন। ছিলেন জেলার সাধারণ সম্পাদক শিবরাম বর্মন, প্রশান্ত চক্রবর্তী সহ অন্য নেতারা।

Leave a Reply