ASANSOL

পাড়ায় শিক্ষালয় শুরু আসানসোলেও

বেঙ্গল মিরর, রাজা বন্দোপাধ্যায় ও কাজল মিত্র, আসানসোল, ৭ ফেব্রুয়ারিঃ সরস্বতী পূজোর আগেই অষ্টম শ্রেণি থেকে দ্বাদশ শ্রেণি পর্যন্ত স্কুল শুরু হয়েছে। এবার রাজ্য সরকারের নির্দেশে সোমবার থেকে শুরু হলো পাড়ায় শিক্ষালয়। এই ক্ষেত্রে পঞ্চম শ্রেণি থেকে সপ্তম শ্রেণির পড়ুয়ারা স্কুলের পরিবর্তে ফাঁকা মাঠে গিয়ে পড়াশোনা করবে।

পাড়ায় শিক্ষালয় শুরু


রাজ্য সরকারের এই পদক্ষেপ নিয়ে প্রথম দিকে অভিভাবকদের মধ্যে ক্ষোভের সৃষ্টি হয়েছিলো। কিন্তু এদিন অবশ্য কোথাও কোন বিক্ষোভ বা প্রতিবাদ অভিভাবকদের তরফে করা হয় নি। আসানসোল মহকুমা তথা পশ্চিম বর্ধমান জেলায় এদিন সব স্কুলের তরফে নির্দিষ্ট জায়গায় পাড়ায় শিক্ষালয়ের আয়োজন করা হয়েছিলো। তবে এদিন একসঙ্গে পঞ্চম, ষষ্ঠ ও সপ্তম শ্রেণির পড়ুয়াদের পাড়ায় শিক্ষালয়ে ডাকা হয়নি। পড়ুয়াদের অসুবিধার কথা ভেবেই এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে। সকাল দশটা পরে এই নতুন ব্যবস্থায় পড়াশোনা শুরু হয়। তবে রোদ হওয়ায় দুপুর একটার পরে পাড়ায় শিক্ষালয় বন্ধ করে দেওয়া হয়। পড়ুয়াদের সঙ্গে অভিভাবকরাও ছিলেন।


এদিন আসানসোলের সালানপুর ব্লকের হিন্দুস্তান কেবলস জুনিয়র বেসিক স্কুল এইরকমই ছবি ধরা পড়ল। দেখা গেলো, শিক্ষক-শিক্ষিকারা সমস্ত ছাত্রছাত্রীদেরকে নিয়ে স্কুলের মাঠে সোশ্যাল দূরত্ব বজায় রেখে পড়াশোনা করাচ্ছেন। এই বিষয়ে অভিভাবকদের সঙ্গে কথা বলে জানা যায়, তারা সকলেই অপেক্ষা করেছিল যে কোন দিন বাচ্চারা স্কুলে যেতে পারেন। আজকে তাদের বাচ্চারা স্কুলে আসতে পেরে খুবই আনন্দিত। অভিবাবকদের বক্তব্য, দিনের পর দিন স্কুল বন্ধ থাকার কারণে বাচ্চাদের পড়াশোনা নষ্ট হতে বসেছিল। এদিন পাড়ায় শিক্ষালয় শুরু হওয়ায় খুবই ভালো হলো।


এই বিষয়ে স্কুলের প্রধান শিক্ষিকা সুতপা গঙ্গোপাধ্যায় জানান, এই দিনটার জন্য তারা অধীর আগ্রহে অপেক্ষা করেছিলেন এই ভেবে যে, কবে তাদের স্কুলের কচিকাঁচারা আবার তাদের কাছে ফিরে আসবে। তারাও খুব খুশি বলে জানিয়েছে তিনি। তিনি আরো বলেছেন, সকলকে মাস্ক ও স্যানিটাইজার দেওয়া হবে ।

read Also :হিংসা মুক্ত পুর ভোট ও বুথে বুথে নিচ্ছিদ্র নিরাপত্তার দাবিতে মহকুমাশাসককে স্মারক লিপি জেলা বামফ্রন্টের

read Also : বিজেপিকে কেউ আর গুরুত্ব দেয়না, মন্তব্য তৃনমুল যুব কংগ্রেসের রাজ্য সভানেত্রী সায়নী ঘোষের

read Also তৃণমূলের টিকিট পাওয়া মানে রেজিস্ট্রার তোলাবাজের সার্টিফিকেট পাওয়া” রাজ্য জুড়ে ক্ষোভ নিয়ে কটাক্ষ বিজেপি সাংসদ অর্জুন সিংয়ের

Leave a Reply