ASANSOL

ইলেকট্রল বন্ড ও ইন্ডিয়া জোট নিয়ে বিজেপিকে আক্রমণ শত্রুঘ্ন সিনহার

লোকসভা নির্বাচন ২০২৪ এর প্রস্তুতি সভা আসানসোলে, ইলেকশন এজেন্ট আসানসোল পুরনিগমের চেয়ারম্যান অমরনাথ চট্টোপাধ্যায়ের, স্টোর ইনচার্জ দায়িত্ব দেওয়া হল আকাশ মুখার্জীকে

বেঙ্গল মিরর, আসানসোল, রাজা বন্দ্যোপাধ্যায় ও সৌরদীপ্ত সেনগুপ্তঃ* প্রধান বিরোধী দল হিসাবে বিজেপি এখনো প্রার্থীর নাম ঘোষণা করেনি। সিপিএমের প্রার্থী জাহানারা খান প্রচারে চালাচ্ছেন।
এমন পরিস্থিতিতে রবিবার দুপুরে আসানসোলের রবীন্দ্র ভবনে দলের প্রার্থী শত্রুঘ্ন সিনহাকে সামনে রেখে আরো একটি প্রস্তুতি সভা করলো পশ্চিম বর্ধমান জেলা তৃনমুল কংগ্রেস। এই সভায় আসানসোল লোকসভা কেন্দ্রের সাতটি বিধানসভার সর্বস্তরের নির্বাচিত জনপ্রতিনিধি থেকে শুরু করে দলের সব শাখা সংগঠনের পদাধিকারীদের ডাকা হয়েছিলো।


এদিনের এই সভা থেকে প্রার্থী শত্রুঘ্ন সিনহা ইলেকট্রল বন্ড থেকে দিল্লিতে হওয়া ইন্ডিয়া জোটের বৈঠক নিয়ে কেন্দ্রের শাসক দল বিজেপি তথা এনডিএ জোট ও প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে আক্রমণ করেন। তিনি বলেন, বিরোধীরা কেউ কিছু বলেননি। ইলেকট্রল বন্ড যে শুধু ভারতে নয়, সারা পৃথিবীর সবচেয়ে বড় দূর্নীতি তা বলেছেন কেন্দ্রীয় অর্থমন্ত্রী নির্মলা সীতারমনের স্বামী। আর এই দূর্নীতি থেকে দেশের মানুষের নজর ঘোরাতে দেশের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি অন্যসব কথা বলছেন। 
রাজ্যের আইন ও শ্রম মন্ত্রী মলয় ঘটক এবারের নির্বাচনে দলের প্রার্থীকে দুবছর আগে উপনির্বাচনে জেতার কথা বলে, মার্জিন আরো বাড়ানোর লক্ষ্যমাত্রা ঠিক করে দেন। তারজন্য এদিন থেকে আরো বেশি করে সবাই এলাকায় ঘুরে ঘুরে জনসংযোগ করার জন্য দলের নেতা ও কর্মীদেরকে নির্দেশ দিয়েছেন মলয় ঘটক।


সভায় রাজ্যের পঞ্চায়েত মন্ত্রী প্রদীপ মজুমদার বলেন, রাজ্য সরকারের কাজ আরো বেশি করে মানুষের কাছে গিয়ে বলতে হবে। পাশাপাশি বলতে গেলে, গত ১০ বছরে নরেন্দ্র মোদির নেতৃত্বে বিজেপি পরিচালিত এনডিও সরকার কিভাবে বাংলাতে সবক্ষেত্রে বঞ্চিত করেছে।
দলের অন্যতম রাজ্য সম্পাদক ভি শিবদাসন তরফে দাসু এদিনের সভা থেকে দলের নিচু তলার নেতাদেরকে আরো একবার হুঁশিয়ারীর সুরে সতর্ক করে দেন। তিনি বলেন, যারা ওয়ার্ড ও এলাকায় পদে বসে আছেন তাদেরকে লক্ষ্যমাত্রা পূরণ করতে হবে প্রার্থীকে লিড দিয়ে। তা না হলে, ভোটের পরে তাদেরকে চিহ্নিত করে পদ থেকে সরিয়ে দেওয়া হবে। দলের পদে থাকবেন আর দলকে কিছু দেবেননা, তা হবেনা।


দলের জেলা সভাপতি নরেন্দ্রনাথ চক্রবর্তী এদিনের সভায় বলেন, আসানসোল শহরের জিটি রোডে যে জেলা কার্যালয় আছে, সেটিকে এবারের নির্বাচনে মুল কার্যালয় করা হয়েছে। সেখানে আইটি সেলও করা হয়েছে। নিয়মিত দলের জেলা নেতৃত্ব সেখানে বসবেন। তারজন্য দায়িত্ব ঠিক করে দেওয়া হয়েছে। তিনি আরো বলেন, ইতিমধ্যেই দলের সাংসদ তার দুবছরের কাজের খতিয়ানের একটি তালিকা প্রকাশ করেছেন। তা ছোট আকারে পুস্তিকা করে সব জায়গায় পাঠানো হবে। পাশাপাশি, জেলা পরিষদ, আসানসোল দূর্গাপুর উন্নয়ন পর্ষদ বা আড্ডা এবং আসানসোল ও দূর্গাপুর পুরনিগমের কাজের খতিয়ান সহ আলাদা আলাদা করে পুস্তিকা করতে বলা হচ্ছে। এগুলি দ্রুত তৈরি করে এলাকায় এলাকায় বিলি করা হবে।


এদিনের সভায় লোকসভা নির্বাচনে শত্রুঘ্ন সিনহার নির্বাচনী বা ইলেকশন এজেন্ট হিসাবে আসানসোল পুরনিগমের চেয়ারম্যান অমরনাথ চট্টোপাধ্যায়ের ও স্টোর ইনচার্জ দায়িত্ব দেওয়া হল আকাশ মুখার্জীকে । তাকে আলাদাভাবে সম্বর্ধনাও দেওয়া হয়। জেলা সভাপতি বলেন, অমরনাথ চট্টোপাধ্যায় আমাদের কাছে খুব লাকি। তাই তাকে এবারের ইলেকশন এজেন্ট করা হয়েছে।
এদিনের সভায় অন্যদের মধ্যে ছিলেন আসানসোল দূর্গাপুর উন্নয়ন পর্ষদ বা আড্ডার চেয়ারম্যান বিধায়ক তাপস বন্দোপাধ্যায়, জেলা পরিষদের সভাধিপতি বিশ্বনাথ বাউরি, আসানসোল পুরনিগমের ডেপুটি মেয়র অভিজিৎ ঘটক, বিধায়ক হরেরাম সিং, মেয়র পারিষদ গুরুদাস ওরফে রকেট চট্টোপাধ্যায় সহ অন্যান্যরা।

Leave a Reply