ASANSOLKULTI-BARAKAR

আসানসোলের সীতারামপুর স্টেশনে রেললাইনের পাশ থেকে উদ্ধার এক বছরের শিশুকন্যা

বেঙ্গল মিরর,রাজা বন্দোপাধ্যায়, আসানসোল, ২৫ নভেম্বরঃ পূর্ব রেলের আসানসোল ডিভিশনের সীতারামপুর স্টেশনের কাছে রেললাইনের পাশ থেকে উদ্ধার হলো ১ বছরের এক শিশুকন্যা। একইসঙ্গে শিশুটির পাশ থেকে একটি দুধের বোতলও পাওয়া যায়। বৃহস্পতিবার সকালের এই ঘটনাকে কেন্দ্র করে গোটা এলাকায় চাঞ্চল্য ছড়িয়ে পড়ে। এলাকার বাসিন্দারা ঐ শিশুকন্যাকে নিয়ে আসানসোল জেলা হাসপাতালে ভর্তি করেন। পরে খবর পেয়ে পুলিশ হাসপাতালে আসে। বিকালে আসানসোল জেলা হাসপাতালের তরফে আসানসোল দক্ষিণ থানা ও চাইল্ড লাইনকে জানানো হয়েছে।

উদ্ধার এক বছরের শিশুকন্যা


হাসপাতাল সূত্রে আরো জানা গেছে, শিশুটির কপালে একটা ক্ষত চিহ্ন রয়েছে। সেই ক্ষত চিহ্ন থেকে রক্তও বেরিয়েছে। শিশু চিকিৎসক তার শারীরিক পরীক্ষা করেছেন। শিশুটিকে পর্যবেক্ষণে রাখা হয়েছে।
জানা গেছে, এদিন সকালে সীতারামপুর স্টেশন সংলগ্ন এলাকার বাসিন্দারা স্টেশনের অদূরে রেললাইনের পাশে একটি শিশুকন্যাকে পড়ে থাকতে দেখেন। সেই সময় শিশুটি কাঁদছিলো। শিশুটির পাশে দুধের বোতলও ছিলে। বাসিন্দারা সঙ্গে সঙ্গে রেললাইনের পাশ থেকে তুলে নেন। এরপর তারা শিশুটিকে আসানসোল জেলা হাসপাতালে নিয়ে আসেন। শিশু ওয়ার্ডে তাকে ভর্তি করা হয়।


এলাকার বাসিন্দারা বলেন, কেউ বা কারা বুধবার রাতে বা বৃহস্পতিবার ভোরবেলায় শিশুটিকে এলাকায় রেললাইনের পাশে ফেলে দিয়ে চলে গেছে। সকালে তারা তা দেখতে পান।
হাসপাতালের সুপার ডাঃ নিখিল চন্দ্র দাস বলেন, শিশুটিকে চিকিৎসকরা পরীক্ষা করেছেন। কপালে একটা ক্ষত চিহ্ন রয়েছে। প্রয়োজনীয় ওষুধ দেওয়া হয়েছে। শিশুটিকে পর্যবেক্ষণে রাখা হয়েছে। পুলিশ ও চাইল্ড লাইনকে জানানো হবে।

Leave a Reply