ASANSOLBusiness

Gouri For Glory : চেম্বার অফ কমার্সের এ বার পরিবর্তন আনতে হবে

বেঙ্গল মিরর, আসানসোল, সৌরদীপ্ত সেনগুপ্ত ও রাজা বন্দ্যোপাধ্যায় : আসানসোল চেম্বার অফ কমার্সের নির্বাচন আগামী ২ জুন। শিল্পাঞ্চলের অন্যতম এই বনিকসভার নির্বাচনকে ঘিরে শহরের ব্যবসায়ী ও শিল্পপতিদের মধ্যে তৎপরতা শুরু হয়েছে । বনিকসভার বর্তমানে দায়িত্বে থাকা প্যানেলের সঙ্গে বিরোধী আরো একটি পক্ষের জোর লড়াই এবারের নির্বাচনে হতে চলেছে বলে, মনে করা হচ্ছে। বৃহস্পতিবার সন্ধ্যায় আসানসোলের জিটি রোডের আশ্রম মোড়ে পার্বতী হোটেলের কনফারেন্স হলে একটি বৈঠক করা হয়। সেই বৈঠকে বনিকসভার সংখ্যা গরিষ্ঠ সদস্যরা উপস্থিত ছিলেন। সেই সদস্যদের সঙ্গে পরিচিত হন, এবারের নির্বাচনে সভাপতি ও সম্পাদক পদে প্রার্থী হওয়া গৌরী শংকর আগরওয়াল ও বিনোদ গুপ্তা সহ ” গৌরী ফর গ্লোরি” প্যানেলের ৩১ জন প্রার্থী। গৌরী ফর গ্লোরি প্যানেলের সকল প্রার্থীদের পরিচিতি করানোর জন্য অনুষ্ঠানের আয়োজন করা হয় ।

অনুষ্ঠানে শচীন রায় ও বিনোদ গুপ্ত বলেন, আগামী নির্বাচনে এ বার পরিবর্তন আনতে হবে। তারা বলেন, আসানসোল চেম্বার অফ কমার্স গত চার বছর ধরে কার্যত অচল হয়ে পড়েছে। এটা খুবই অনুতাপের বিষয় যে আসানসোল চেম্বার অফ কমার্স ব্যবসায়ী ও ব্যবসার স্বার্থের পরিবর্তে চেম্বারের কয়েকজন পদাধিকারীর ব্যক্তিগত স্বার্থে কাজ করতে শুরু করেছে। ব্যবসায়ীদের স্বার্থে কাজ করার জন্য ব্যবসায়িক সংগঠন তৈরি করা হয়।


তারা দাবি করেন যে আগামী নির্বাচনে এই পরিস্থিতির পরিবর্তন করতে হবে ও এর জন্য গৌরী শঙ্কর আগরওয়ালের নেতৃত্বাধীন প্যানেলের পক্ষে বিজয় সুনিশ্চিত করা অত্যন্ত গুরুত্বপূর্ণ। চেম্বারের সদস্যরাও এবার পরিবর্তন চাইছেন।চেম্বারে পরিবর্তনের ঢেউ বইছে। পবন গুটগুটিয়া ও আসানসোল ক্লাবের সম্পাদক শোভন নারায়ণ বসু বলেন, চেম্বার অফ কমার্সের মর্যাদা বাঁচানোর সময় এসেছে। এর আগে চেম্বারে যে সম্মান দেওয়া হতো সেই সম্মান তা আর পাওয়া যায় না । গৌরী ফর গ্লোরি প্যানেলকে চেম্বারে সম্মানের স্থান অর্জন করতে একটি জয় সুনিশ্চিত করতে হবে। বৈঠকে ছিলেন আসানসোল ক্লাবের সভাপতি সোমনাথ বিসওয়াল।
জানা গেছে, এবারের নির্বাচনে মোট ভোটারের সংখ্যা ৬৬০ জন।
যে সব প্রার্থী লড়াইয়ে আছেন তাদের মধ্যে অন্যতম হলো শোভন নারায়ণ বসু, সতপাল সিং ক্ষীর ওরফে পিঙ্কি, বিআর দাসগুপ্ত, সৌম্য রায়চৌধুরী, উজ্জ্বল রায়, অনিরুদ্ধ রায়, চন্দন উপাধ্যায়।

Leave a Reply