ASANSOLBengali News

কর্পোরেশনে ক্যাজুয়াল সাফাই কর্মী নিয়োগ করা হবে : অভিজিৎ ঘটক

বেঙ্গল মিরর, আসানসোল, সৌরদীপ্ত সেনগুপ্ত:
শনিবার আসানসোল পৌরসভায় উন্নয়নের কাজ ও নাগরিক সুযোগ-সুবিধার উন্নয়নে চেয়ারপারসন অমরনাথ চ্যাটার্জির সভাপতিত্বে একটি বৈঠক অনুষ্ঠিত হয়। এসময় পৌর কমিশনার নিতিন সিংহানিয়া, বোর্ড সদস্য অভিজিৎ ঘটক, সুপারেনটেনডিং ইঞ্জিনিয়ার সুকোমল মন্ডল, ফাইন্যান্স অফিসার সুকান্ত দত্ত প্রমুখ উপস্থিত ছিলেন।

বৈঠক শেষে পৌর কমিশনার নিতিন সিংহানিয়া জানান, ওই সভায় চলমান উন্নয়নমূলক কাজের পরিস্থিতি পর্যালোচনা করা হয়েছে। একই সাথে নাগরিক সুযোগ-সুবিধাগুলি উন্নয়নের দিকেও জোর দেওয়া হয়েছিল। এর জন্য একটি অ্যাকশন প্ল্যান প্রস্তুত করা হয়েছে। বিভিন্ন বিভাগকে অগ্রাধিকার ভিত্তিতে কাজ করার নির্দেশ দেওয়া হবে। স্যানিটেশন ব্যবস্থা আরও উন্নত করতে বলা হয়েছে। সকলের জন্য গৃহনির্মাণের অধীনে থাকা বাড়িগুলিতে অর্থ বরাদ্দ করা হবে যাতে ঘরগুলির নির্মাণ কাজ যত তাড়াতাড়ি সম্ভব সম্পন্ন করা যায়।

একই সঙ্গে বোর্ডের সদস্য অভিজিৎ ঘটক বলেন যে, জামুরিয়া ও কুলটি জলের সরবরাহে জোর দেওয়া হবে। পরিচ্ছন্নতার ব্যবস্থার উন্নতি করতে জঞ্জাল সংগ্রহের পাত্র বিতরণ করে ডোর টু ডোর জঞ্জাল সংগ্রহের ব্যবস্থা আরও জোরদার করা হবে। সাফাইয়ের উন্নতি করার জন্য ব্যবস্থা নৈমিত্তিক উপায়ে সাফাই কর্মী নিয়োগ করা হবে।

Leave a Reply