RANIGANJ-JAMURIA

উস্থি ইউনাইটেড প্রাইমারি টিচারস ওয়েলফেয়ার অ্যাসোসিয়েশনের জেলা কমিটির সম্মেলন

বেঙ্গল মিরর, চরণ মুখার্জি, রানীগঞ্জ : উস্থি ইউনাইটেড প্রাইমারি টিচারস ওয়েলফেয়ার অ্যাসোসিয়েশনের পশ্চিমবঙ্গ জেলা কমিটির প্রথম সম্মেলন অনুষ্ঠিত হল বোগড়ার দেবী ম্যারেজ হলে। রবিবার ১৬ ই অক্টোবর ২০২২ সালের এই সম্মেলনে অরাজনৈতিক প্রাথমিক শিক্ষক সংগঠনের শিক্ষক শিক্ষিকাদের এই সভায় উপস্থিতি ছিল চোখে পড়ার মত। তারা এ-দিন ব্যাপক উদ্দীপনার সাথেই তাদের নিজের নিজের মতামত তুলে ধরেন। এদিনের এই সভায় বিশেষভাবে উপস্থিত হন UUPTWA-র রাজ্য সভাপতি সন্দীপ ঘোষ, রাজ্য সম্পাদক ভাস্কর ঘোষ সহ পশ্চিমবঙ্গের সমস্ত জেলার আমন্ত্রিত প্রতিনিধিরা।

এদিন পশ্চিমবঙ্গের ১৫ টি চক্রের শিক্ষকদের উপস্থিতির লক্ষ্য করা যায় এই সম্মেলনে। এদিনের এই সম্মেলনে মূলত জেলার শিক্ষা, শিক্ষার্থী ও প্রাথমিক শিক্ষক-শিক্ষিকাদের নানান বঞ্চনার কথা উঠে আসে সম্মেলন মঞ্চে। তাদের দাবিগুলির মধ্যে অন্যতম দাবি হল স্কুলগুলিতে পড়ুয়াদের অনুপাতে শিক্ষকের হার বাড়ানোর দাবি শিক্ষাবহির্ভূত কাজে শিক্ষকদের নিয়োগ বন্ধ করা। ন্যায্য মহার্ঘ ভাতা অবিলম্বে প্রদানের দাবিও উঠেছে এই সম্মেলন মঞ্চে। তারা এদিন স্বাস্থ্যসাথীর বিপরীতে সংগঠনের তৈরি গ্রুপ মেডিকেল পলিসির সাফল্যের কথা সবিস্তারে ব্যাখ্যা করেন।

এই সম্মেলনে ১০ জনের একটি নতুন জেলা কমিটি গঠিত হয়। যেখানে সভাপতি হিসেবে দায়িত্ব গ্রহণ করেন ধীরেন মাজি। সবার আয়োজন এর পূর্ণাঙ্গ দায়িত্ব বহন করেন জামুরিয়া ১ নম্বর চক্রের সভাপতি অতনু মণ্ডল ও রাজ্য কমিটির সদস্য তথা জেলা উপদেষ্টা শুভাশিস মণ্ডল।

Leave a Reply