ASANSOL

তপন কান্দুর খুনের প্রতিবাদের আঁচ আসানসোলে, টায়ার জ্বালিয়ে ও রাস্তা অবরোধ করে বিক্ষোভ কংগ্রেসের

বেঙ্গল মিরর, রাজা বন্দোপাধ্যায়, আসানসোল, ১৬ মার্চঃ ( Asansol News Today )পুরুলিয়ার ঝালদা পুরসভার ২ নং ওয়ার্ডের কংগ্রেসের কাউন্সিলর তপন কান্দুর খুনের ( Tapan Kandu Murder ) ঘটনার আঁচ এবার এসে পড়লো পাশের জেলা পশ্চিম বর্ধমান জেলার আসানসোল শহরে। বুধবার দুপুরে আসানসোলের জিটি রোডের বিএনআরে এই খুনের ঘটনার সঙ্গে জড়িত ও দোষীদের অবিলম্বে গ্রেফতার করা ও শাস্তির দাবিতে পশ্চিম বর্ধমান জেলা যুব কংগ্রেস ও আসানসোল শহর কংগ্রেসের ডাকে প্রতিবাদ হয়। আসানসোল পুরনিগমের কংগ্রেস কাউন্সিলর এস এম মুস্তফা ও প্রসেনজিৎ পুইতুন্ডির নেতৃত্বে কংগ্রেসের নেতা ও কর্মীরা টায়ার জ্বালিয়ে ও রাস্তায় বসে অবরোধ করে বিক্ষোভ দেখান৷

এই আন্দোলনকে কেন্দ্র করে যাতে এলাকায় কোন ঘটনা না ঘটে, তারজন্য বিশাল পুলিশ বাহিনী মোতায়েন করা হয়েছিলো। রাস্তা অবরোধের কারণে গাড়ি চলাচল ব্যহত হয়। বেশ কিছুক্ষুন পরে পুলিশের তরফে কংগ্রেসের নেতা ও কর্মীদের উঠে যেতে বলা হয়। কিন্তু তারা তা না করায়, পুলিশ জোর করে তুলতে যায়। যা নিয়ে পুলিশের সঙ্গে কংগ্রেসের নেতা ও কর্মীদের ধস্তাধস্তি হয়। পরে পুলিশের হস্তক্ষেপে অবরোধ উঠে।


এই প্রসঙ্গে এস এম মুস্তফা ও প্রসেনজিৎ পুইতুন্ডি বলেন, শাসক দল পুলিশের সাহায্য নিয়ে বিরোধী দলকে আটকানোর চেষ্টা করছে। পুরভোটের পরে কংগ্রেসের কাউন্সিলরদের তৃনমুল কংগ্রেসের নেতারা পুলিশকে দিয়ে ভয় দেখাচ্ছে। না পারলে, তপন কান্দুর মতো খুন করছে। এদিন কংগ্রেসের নেতারা হুমকি দিয়ে বলেন, এইসব করে কংগ্রেসকে আটকানো যাবে না। তপন কান্দুর খুনের ঘটনার আসল দোষীদের গ্রেফতার করা না হলে আগামী দিনে আরো বৃহত্তর আন্দোলন হবে।

Leave a Reply