ASANSOL

আসানসোল শহরের হোটেলে আসা ভিজিটরদের তথ্য জানতে পুলিশ কমিশনারেটের বিশেষ পদক্ষেপ, করা হয়েছে এ্যাপস

বেঙ্গল মিরর, আসানসোল, রাজা বন্দোপাধ্যায়ঃ* আসানসোল শহরের হোটেলে আসা ” ভিজিটর” দের খুঁটিনাটি জানতে বিশেষ পদক্ষেপ নিলো আসানসোল দূর্গাপুর পুলিশ কমিশনারেট বা এডিপিসি। তৈরী করা হয়েছে বিশেষ একটি এ্যাপস। গুগুলের মাধ্যমে ” www.adpchotalswatch.com ” লিংক দিয়ে এই এ্যাপসে যাওয়া যাবে। হোটেলে যারা রুম বুক করে থাকছেন, তাদের খুঁটিনাটি তথ্য এই এ্যাপসের মাধ্যমে লোড করতে হবে হোটেল কতৃপক্ষকে। যা চলে যাবে সরাসরি পুলিশের কাছে।
শনিবার সকালে আসানসোলের জিটি রোডের দক্ষিণ থানা সংলগ্ন বর্ধমান ভবনে পুলিশ কমিশনারেটে পাস সেকশানের এক বৈঠক হয়। সেখানে ছিলেন ওসি (পাস) অমরনাথ দাস,আসানসোল দক্ষিণ থানার এসআই হেমন্ত দত্ত সহ অন্যান্যরা। ডাকা হয়েছিলো আসানসোল হোটেল ওনার্স এ্যাসোসিয়েশনের সহসভাপতি অনিল কুমার জালান সহ হোটেল মালিকদের।


জানা গেছে, আসানসোল দক্ষিণ থানা এলাকায় প্রায় ৩০ টির মতো ছোট বড় হোটেল আছে। তার মধ্যে ১৬ টি হোটেলের লাইসেন্স পুলিশ কমিশনারেট দিয়েছে। আগে হোটেলের লাইসেন্স ইস্যু করতো জেলাশাসক বা মহকুমাশাসকের দপ্তর। আসানসোল দূর্গাপুর পুলিশ কমিশনারেট হওয়ার পরে সেই লাইসেন্স দিচ্ছে পুলিশ।
এদিনের বৈঠকে হোটেল মালিকদের পুলিশ কমিশনারেট থেকে লাইসেন্স নেওয়ার জন্য বলা হয়েছে। সবমিলিয়ে ১৩ টি সার্টিফিকেট সহ এই লাইসেন্সের জন্য আবেদন করতে হবে। সবকিছুর ভ্যারিফিকেশন হওয়ার পরে লাইসেন্স ইস্যু করা হবে পুলিশ আধিকারিকরা জানান। তারা বলেন, হোটেলে হোটেলে আসা ভিজিটরদের তথ্য জানাটাই জরুরি। তাই সবাইকে এক ছাতার তলায় আনা হচ্ছে।

Leave a Reply