BARABANI-SALANPUR-CHITTARANJANBengali News

তারাপীঠে রাস্তার ধারে ফেলে আসা মানসিক ভারসাম্যহীন ছেলেকে বাড়ি ফেরালেন সালানপুর ব্লকের তৃণমূলের নেতা

বেঙ্গল মিরর, দেব ভট্টাচার্য/ কাজল মিত্র, আসানসোল : মানসিক ভারসাম্যহীন ছেলেকে  তারাপীঠে রাস্তার ধারে ফেলে রেখে বাড়ি চলে এসেছে বাবা। আর সেই ছেলেকে খুঁজে আজ বুধবার সন্ধ্যে সাড়ে সাতটা নাগাদ তারাপীঠ থেকে নিজের গাড়িতে করে  এনে  পুলিশের উপস্থিতিতে তার মা বাবার হাতে তুলে দিলেন তৃণমূলের ব্লক সাধারণ সম্পাদক। 

আমানবিকতার এই  চূড়ান্ত নিদর্শন দেখালেন রুপনারায়নপুর এর বাসিন্দা অমলেন্দু মল্লিক। জানা গেছে আর সেই খবরপেয়ে স্থানীয় এক  সমাজকর্মী সাংবাদিককে জানান । ওই সাংবাদিক সঙ্গে সঙ্গে পুলিশের সাথে এবং স্থানীয় তৃণমূল ব্লক সাধারণ সম্পাদক বিজয় সিং এর সাথে কথা বলেন। সেই খবর পেয়ে মঙ্গলবার  সন্ধ্যায় তারাপীঠে পৌঁছে ওই ছেলেটি কে উদ্ধার করেন বিজয় সিং। সেখানকার থানার সাথে কথা বলে হোটেলে নিয়ে গিয়ে ওর থাকারও ব্যবস্থা করেছেন তিনি। বুধবার তাকে মন্দিরের দর্শন করিয়ে  ভোগ খাইয়ে তৃণমূল নেতা ওর বাড়িতে  ওকে ফিরিয়ে আনেন ।  ছেলেকে হাতে পেয়ে মা এবং বাবা দুজনেই বলেন পুলিশ এবং তৃণমূল নেতাকে সে মানসিক ভারসাম্যহীন। সে মাঝেমধ্যে বলে দামি দামি মোবাইল কিনে দিতে হবে। না দিলে সে জিনিষপত্র ভাঙচুর করে ।তাকে ডাক্তার দেখিয়েছি এবং ঝাড়ফুঁক ও করিয়েছি। 

 জানা গেছে রুপনারায়ণপুরের মহাবীর কলোনির সাবান কারখানা এলাকার বাসিন্দা অমলেন্দু বাবু তার এক সঙ্গীকে নিয়ে তার ২২ বছরের পুত্র সুমিত মল্লিক কে নিয়ে সোমবার তারাপীঠের একটি লজে পৌঁছন ।মঙ্গলবার সকালে সুমিতকে মন্দিরে পুজো দিতে যাওয়ার নাম করে রাস্তার পাশে একটি জায়গায় বসিয়ে রাখেন ও  বলেন পুজো দিয়ে ফেরার সময় তাকে নিয়ে যাব।এদিন বিকেলে অমলেন্দু বাবু রূপনার্যানপুরের বাড়ি ফিরে আসেন।তবে ছেলেকে আর সঙ্গে আনেননি। রাস্তায় বসে থাকা তার ছেলে সুমিত কাঁদতে থাকে এবং স্থানীয় মানুষজন তারাপীঠ থানায় খবর দেন। পুলিশ সুমিতকে সঙ্গে নিয়ে সব লজ খুঁজতে খুঁজতে যে লজে সে উঠেছিল সেখানে পৌঁছায়। লজের সূত্র ধরে পুলিশ জানতে পারে যে অমলেন্দু বাবু এই ছেলেটিকে নিয়ে এই লজে এসেছিল। এরপর অমলেন্দু বাবু কে লজ থেকে ফোন করা হলে তার ফোন সুইচ অফ পাওয়া যায়। তারপর লজ কর্তৃপক্ষ তাদের রূপনারায়নপুরের পরিচিত এক সমাজকর্মী স্বপন দার সাথে যোগাযোগ করেন।  স্বপন বাবু ওই সাংবাদিককে বিষয়টি জানালে সাংবাদিক স্থানীয় পুলিশ এবং তৃণমূল নেতা বিজয় সিং এর সাথে যোগাযোগ করেন। এরপর বিজয় সিং  গাড়ি নিয়ে বেরিয়ে তারাপীঠের মঙ্গলবার পৌঁছে তাকে উদ্ধার করে বুধবার সন্ধ্যায় ফিরিয়ে আনেন নিজের বাড়িতে।

Leave a Reply