ASANSOLBengali News

আগুরি পরিবার ফেসবুক গ্রুপ রক্তদান শিবিরের মাধ্যমে নেতাজির ১২৫ তম জন্মবার্ষিকী পালন করল

বেঙ্গল মিরর, আসানসোল, সৌরদীপ্ত সেনগুপ্ত : নেতাজির ১২৫ তম জন্মবার্ষিকী উপলক্ষে আসানসোল বুধা গ্রামের আগুরি পরিবার ফেসবুক গ্রুপ পক্ষ থেকে একটি রক্তদান শিবিরের আয়োজন করা হয়। এই অনুষ্ঠানে উপস্থিত ছিলেন আগুরি পরিবারের ফেসবুক গ্রুপের বিশিষ্ট এডমিনরা এবং বিভিন্ন প্রান্তে ছড়িয়ে থাকা আগুরী সমাজের সদস্যরা।

আগুরি পরিবার ফেসবুক গ্রুপ
আগুরি পরিবার ফেসবুক গ্রুপের ৩৫ জন রক্তদাতা রক্তদান করলেন

সকালে নেতাজির প্রতিকৃতিতে মাল্যদান এবং জাতীয় পতাকা উত্তোলনের মাধ্যমে অনুষ্ঠানের সূচনা হয়। ৩৫ জন রক্তদাতা রক্তদান শিবিরে জন রক্ত দান করেন।অনুষ্ঠানের শেষে আজকে আগুরি পরিবারের জন্মদিন উদযাপন করা হয়, কেক কাটার মাধ্যমে।

এদিকে সংগঠনের সদস্য এবং এডমিন অসীম রায় বলেন,” আগুরি সমাজ ওয়েলফেয়ার সোসাইটি নামে তাদের সংস্থা রয়েছে। আগুরি সমাজ ফেসবুক গ্রুপ আজ চার বছরে পদার্পণ করল। নেতাজিকে স্মরণ করে তাঁর ১২৫ তম জন্মবার্ষিকী লগ্নে রক্তদানের মাধ্যমে উদযাপন করা হল। সারা বিশ্বব্যাপী এই গ্রুপের সদস্য সংখ্যা প্রায় ১৫ হাজার ২৫০ জন।

গত বছর দুর্গাপুরের স্যান্টোষ ক্লাবে ২১ শে এপ্রিল ২০১৯ রক্তদান শিবিরের আয়োজন করা হয়েছিল যেখানে ৩৬ জন রক্তদাতা রক্ত দিয়েছিলেন। এছাড়া গত বছর ২৩ শে জানুয়ারি পরমানন্দ আশ্রম প্রায় ৭০০ বাচ্চাকে খাওয়ানো হয়েছিল। এই বছর পুজোর সময় একটি আদিবাসী গ্রামে গিয়ে প্রায় ২০০ জন দুস্থ মানুষের মধ্যে বস্ত্র বিতরণ করা হয়। আগামী দিনে ইচ্ছে রয়েছে আসানসোল, দুর্গাপুর, বর্ধমান স্টেশন এর পথ – শিশুদের খাওয়ানোর ইচ্ছে রয়েছে। এরই সঙ্গে আরও রক্তদান শিবির করার পরিকল্পনাও রয়েছে। বিশিষ্ট সমাজসেবী ও লেখক জগন্নাথ সামন্ত উপস্থিত রয়েছেন।”

সংগঠনের এডমিনদের মধ্যে উপস্থিত ছিলেন অসীম রায়, উত্তম পবি, প্রবির হাজরা, রাজ কুমার কুন্ডু, দীপা পবি, সীমা , অমৃতা হাজরা, নিত্য গোপাল রায়, মানু দাঁ, অভিরাজ রায় প্রমুখ।

Leave a Reply