ASANSOL

আসানসোলের বেসরকারি হাসপাতালে পক্ষাঘাতগ্রস্ত রোগীর সফল অস্ত্রোপচার

বেঙ্গল মিরর, আসানসোল, সৌরদীপ্ত সেনগুপ্ত ও রাজা বন্দ্যোপাধ্যায় : আসানসোলের
বিবেকানন্দ সরণি (সেনরালে রোড) তে অবস্থিত একটি বেসরকারি হাসপাতালে সফল অস্ত্রোপচারের পর এক পক্ষাঘাতগ্রস্ত রোগী সুস্থ হয়েছেন ।

এ বিষয়ে ওই রোগের চিকিৎসক শিল্পাঞ্চলের প্রখ্যাত নিউরোসার্জন ড: সোহাগ বোস জানান যে,
পক্ষাঘাতগ্রস্ত রোগীর এটিই প্রথম সফল অস্ত্রোপচার। কয়েকদিন আগে ২১ শে অক্টোবর হঠাৎ অসুস্থ হয়ে পড়েন ওই ৬০ বছর বয়স্ক বৃদ্ধ। ড: বোস জানান,
মাথার খুলির অভ্যন্তরে চাপ বৃদ্ধির কারণে মস্তিষ্কের বাম দিকে ব্যাপক রক্তক্ষরনের ফলে শরীরের ডান দিকের অংশে সম্পূর্ণ পক্ষাঘাত সৃষ্টি করে। তিনি রোগীর পরিজনদের জানান যে অবিলম্বে অপারেশন না করা হলে কোমা এবং মৃত্যু পর্যন্ত হতে পারত। এর পরেই তড়িঘড়ি ক্র্যানিওটমি অপারেশন করা হয় এবং ক্লট অর্থাৎ কিনা জমাট রক্ত সম্পূর্ণরূপে সরিয়ে ফেলা হয়। রোগীর অপারেশনের পরে কোনও ভেন্টিলেশনের প্রয়োজন হয়নি। এই সফল অস্ত্রোপচারের ৭ তম পোস্টোপ ডে-তে ছেড়ে দেওয়া হয়।



জানা গিয়েছে ওই বৃদ্ধের নাম পরাগ দাস (৬০)। তিনি আসানসোলের বাসিন্দা। তার তার পরিবারের পক্ষ থেকে বলা হয় যে, পরাগবাবুর শরীরের ডানদিক হঠাৎ করে অবশ হয়ে যায়। তারপর পরিবারের পক্ষ থেকে সেনরালে রোডের একটি বেসরকারি হাসপাতালে ভর্তি করা হয়। সেখানে চিকিৎসক এবং তার টিম অস্ত্রোপচার করে ওই প্যারালাইজড রোগীকে সুস্থ করে তোলেন। রোগী এখন সম্পূর্ন সুস্থ। তারা নিউরো সার্জেন্ট ডক্টর সোহাগ বোস এবং তার পুরো টিমকে ধন্যবাদ দেন।

Leave a Reply