ASANSOL

আসানসোলের রেলপার এলাকায় রেলের উচ্ছেদ নোটিশ ভোট প্রচারের মধ্যে, উত্তেজনা

বেঙ্গল মিরর, রাজা বন্দোপাধ্যায়, আসানসোল, ২৮ জানুয়ারিঃ কয়েকদিন আগের মতোই একই ঘটনা। শুক্রবার আসানসোল পুরনিগমের ২৩ নং ওয়ার্ডের রেলপারের চাঁদমারি এলাকায় পরিত্যক্ত রেল আবাসনের দীর্ঘদিন ধরে দখলে রাখা বাসিন্দাদের উচ্ছেদ নোটিশ দেওয়া নিয়ে এলাকায় উত্তেজনা ছড়িয়ে পড়ে। অভিযোগ নোটিশ দিতে এসে ঐ ওয়ার্ডের তৃনমুল কংগ্রেসের প্রার্থী বিদায়ী কাউন্সিলর সিকে রেশমা ও স্থানীয় মানুষের বিক্ষোভের মুখে পড়লেন রেলের নিরাপত্তা ও ইঞ্জিনিয়ারিং দপ্তরের একাধিক কর্মী। শেষ পর্যন্ত তারা সব আবাসনে নোটিশ লাগাতে না পেরে ফিরে যান। ঐসব আবাসনে থাকা বাসিন্দারা বিক্ষোভও দেখান। খবর পেয়ে এলাকায় আসে আসানসোল উত্তর থানার পুলিশ।


বিক্ষোভকারীদের সঙ্গে নিয়ে রেলের উচ্ছেদ নোটিশ দেওয়ার বিরোধিতা করা তৃণমূল কংগ্রেসের প্রার্থী সিকে রেশমা বলেন, রেল বিকল্প ব্যবস্থা না করে এমন উচ্ছেদের নোটিশ ধরাতে পারেনা। যারা নোটিশ দিতে এসেছেন, তারা তো এইসব মানুষদের অবস্থা জানেন। রেলের উপরতলার আধিকারিকরা তো সেটা জানেন না। তাদেরকে এরা বোঝান। এইসব মানুষেরা কোথায় যাবেন। তিনি আরো বলেন, এই ওয়ার্ডের নির্দল প্রার্থী মিথেলশ সিং এদিন হঠাৎ করে বলতে শুরু করে করেন যে, শাসক দলের জন্য এটা হয়েছে। এটা ভুল। নির্দল প্রার্থী তো আমাদের দলে তো ছিলেন। আমরা সবাই মিলে রেলকে বলি, এইসব মানুষদের জন্য। আমি রাজনীতি চাইনা।


এদিন যে আবাসনেই রেলের কর্মীরাই নোটিশ ধরাতে গেছেন সেখানেই তারা বাধা পেয়েছেন।
তবে তৃনমুল কংগ্রেস প্রার্থীর অভিযোগ অস্বীকার করেন এই ওয়ার্ডের নির্দল প্রার্থী মিথিলেশ সিং। এলাকায় পৌঁছে তিনি এই উচ্ছেদ নোটিশের বিরোধিতা করেন বলে জানা গেছে ।
পূর্ব রেলের আসানসোল ডিভিশনের এক আধিকারিক বলেন, এদিন কর্মীরা ফিরে এসেছে ঠিকই৷ আবার নোটিশ দেওয়া হবে। আইন মেনেই নোটিশ দেওয়া হয়েছে। নোটিশে দেওয়া দিনের মধ্যে সরে না গেলে, আইন মতো ব্যবস্থা নেওয়া হবে।

রাস্তায় সারমেয়র শরীর থেকে তৃনমুল কংগ্রেসের পতাকা খুলে সৌজন্য বিধায়ক অগ্নিমিত্রা পালের, আক্রমন শাসক দলের

Leave a Reply