ASANSOL

কমছে না বুকের ব্যথা, বর্ধমান মেডিকেল কলেজে রেফার জিতেন্দ্র তেওয়ারি

বেঙ্গল মিরর, আসানসোল, রাজা বন্দোপাধ্যায় ও সৌরদীপ্ত সেনগুপ্তঃ* বুকের ব্যথা কমছে না আসানসোল কম্বল কান্ডে গ্রেফতার হয়ে আসানসোল জেলা হাসপাতালের সিসিইউতে ভর্তি আসানসোল পুরনিগমের প্রাক্তন মেয়র বিজেপি নেতা জিতেন্দ্র তেওয়ারি। বুকে ব্যথা অনুভব করায় বুধবার রাত আটটা নাগাদ তাকে আসানসোল জেল থেকে জেলা হাসপাতালের এমারজেন্সি বিভাগে নিয়ে আসা হয়। চিকিৎসকরা পরীক্ষা করে তাকে সিসিইউতে ভর্তি করান। বুধবার রাতে তিনি সেখানেই ছিলেন। বৃহস্পতিবার সকালে সিসিইউয়ের চিকিৎসকরা তাকে আবার পরীক্ষা করেন। তার আগে তাকে সিসিইউ থেকে সুপার স্পেশালিটি হাসপাতালে ইউএসজি করতে নিয়ে যাওয়া হয়। তখন তিনি বলেন, বুকে ব্যথা কমেনি। কষ্ট হচ্ছে।


জেলা হাসপাতালে এই মুহুর্তে কোন কার্ডিওলজিস্ট না থাকায় বিশেষজ্ঞ চিকিৎসক তার শারীরিক পরীক্ষা করেননি। তার পরিবর্তে সাধারণ মেডিসিন ও ফিজিশিয়ান তাকে পরীক্ষা করেন। কিন্তু বুকের ব্যথা না কমায়, তার ইকোকার্ডিওগ্রাফি সহ বেশ কিছু পরীক্ষা করার দরকার। কিন্তু এই ব্যবস্থা এখানে নেই। তাই তাকে চিকিৎসকরা বর্ধমান মেডিকেল কলেজ হাসপাতালে রেফার করার সিদ্ধান্ত নেন। সেই মতো বৃহস্পতিবার বেলা সাড়ে বারোটা নাগাদ জেলা হাসপাতালের তরফে গোটা বিষয়টি লিখিত জেল কতৃপক্ষকে জানানো হয়। তার কারণ জিতেন্দ্র তেওয়ারি এই জেল হেফাজতে রয়েছেন ১৪ দিনের জন্য। তাকে নিয়ে যাওয়ার ব্যবস্থা করবে জেল কতৃপক্ষ।


এদিন সকাল থেকে জেলা হাসপাতালের সিসিইউর সামনে ছিলেন জিতেন্দ্র তেওয়ারির স্ত্রী আসানসোল পুরনিগমের বিজেপি কাউন্সিলরদের দলনেত্রী চৈতালি তেওয়ারি ও মেয়ে পল্লবী তেওয়ারি। চৈতালিদেবী বলেন, ইকোকার্ডিওগ্রাফি সহ বেশ কিছু পরীক্ষা করাতে হবে। কিন্তু তার ব্যবস্থা নেই। তাই তাকে রেফার করা হয়েছে বলে আমায় জানানো হয়েছে। এছাড়া তার ” স্লিপ এ্যাপনিয়া ” রয়েছে। নল দিয়ে অক্সিজেন দেওয়া হচ্ছে।
মঙ্গলবার জিতেন্দ্র তেওয়ারির ৯ দিনের পুলিশ হেফাজত শেষে তাকে ১৪ দিনের জন্য জেল হেফাজতে পাঠানোর নির্দেশ দিয়েছিলেন আসানসোল আদালতের সিজিএম তরুণ কুমার মন্ডল।

Leave a Reply