ASANSOL

আসানসোল জেলা হাসপাতাল চত্বরে দূষ্কৃতি দৌরাত্ব, সিটি স্ক্যান বিভাগের জেনারেটরের কেবল চুরি

বেঙ্গল মিরর, আসানসোল, রাজা বন্দোপাধ্যায়ঃ* আসানসোল জেলা হাসপাতাল চত্বরে দূষ্কৃতিদের দৌরাত্ব বাড়ছে। এবার চুরি হলো সুপার স্পেশালিটি হাসপাতালের ( এসএসএইচ) সিটি স্ক্যান বিভাগের জেনারেটরের মেন কানেকশন কেবল, আর্থিং পাত্তি ও আর্থিং কেবল। শুক্রবার সকালে এই চুরির ঘটনা জানাজানি হয়। স্বাভাবিক ভাবেই হাসপাতাল চত্বরে চাঞ্চল্য ছড়িয়ে পড়ে। হাসপাতালের তরফে গোটা ঘটনার কথা জানিয়ে এদিন দুপুরে আসানসোল দক্ষিণ থানায় একটি লিখিত অভিযোগ দায়ের করা হয়েছে। পুলিশ জানায়, অভিযোগ পাওয়া গেছে। তদন্ত শুরু করা হয়েছে।
এর দিন কয়েক আগে আসানসোল জেলা হাসপাতালের পুরনো ভবনের জেনারেটরের কেবল চুরি হয়েছে। তার আগে আসানসোল জেলা হাসপাতাল চত্বরে একাধিক চুরির ঘটনা ঘটেছে।


জানা গেছে, আসানসোল জেলা হাসপাতাল চত্বরে সুপার স্পেশালিটি ভবনে একটি সিটি স্ক্যান বিভাগ রয়েছে। একটি বেসরকারি ডায়াগনস্টিক সংস্থার দায়িত্বে রয়েছে এই বিভাগ। এই বিভাগের জন্য একটি ১৬৫ কেভির জেনারেটর রয়েছে। শুক্রবার সকালে ঐ সংস্থার কর্মীরা লক্ষ্য করেন যে, ঐ জেনারেটরের মেন কানেকশন কেবল, আর্থিং কেবল ও আর্থিং পাত্তি নেই। তারা বুঝতে পারেন যে, বৃহস্পতিবার রাতে সেগুলো কেউ বা কারা চুরি করে নিয়ে গেছে। ঐ সংস্থার দায়িত্ব প্রাপ্ত প্রতিনিধি স্বপন পান্ডা গোটা বিষয়টি লিখিত ভাবে জেলা হাসপাতালের সুপার ডাঃ নিখিল চন্দ্র দাসকে জানান। এরপর সুপার তা আসানসোল দক্ষিণ থানায় জানিয়ে এফআইআর করেন। জেনারেটরের কেবল চুরি হয়ে যাওয়ায় স্বাভাবিক ভাবেই সিটি স্ক্যান বিভাগের পরিসেবা দেওয়া এদিন সকাল থেকে কিছুটা হলেও ব্যহত হয়। তবে হাসপাতাল কতৃপক্ষ বিকল্প ব্যবস্থা করে তা সামাল দেয়।


সুপার বলেন, গোটা বিষয়টি আসানসোল দক্ষিণ থানায় লিখিত ভাবে জানানো হয়েছে।
অভিযোগ, সন্ধ্যা নামতেই জেলা হাসপাতাল চত্বরে অঙ্গাত পরিচয় ব্যক্তিদের আনাগোনা বাড়তে শুরু করে। রাত হলে তার সংখ্যাটা বাড়ে। আনাচে-কানাচেতে জটলা করে বলে মদ খাওয়া ও জুয়া খেলার আসর। এই হাসপাতাল চত্বরে রয়েছে চিকিৎসক, নার্স ও কর্মীদের আবাসন। অনেক রোগীর পরিবারের সদস্যরা রাতে হাসপাতালে থাকেন। এইভাবে চুরির ঘটনা ঘটায় স্বাভাবিক ভাবেই তারা আতঙ্কিত। তাদের দাবি, অবিলম্বে হাসপাতাল চত্বরে নিরাপত্তার কথা ভেবে পুলিশের টহল বাড়ানো হোক।

Leave a Reply