ASANSOL

গুপ্তা কলেজ অফ টেকনোলজিক্যাল সায়েন্সের উদ্যোগ, ড্রাগ ডেভেলপমেন্ট শীর্ষক ন্যাশানাল কনফারেন্স

বেঙ্গল মিরর, আসানসোল, সৌরদীপ্ত সেনগুপ্ত ও রাজা বন্দোপাধ্যায় : আসানসোলের জিটি রোডের পুরনো রামকৃষ্ণ মিশন মোড় সংলগ্ন গুপ্তা কলেজ অফ টেকনোলজিক্যাল সায়েন্সর ( কলেজ অফ ফার্মেসী) উদ্যোগে শুক্রবার একটি ন্যাশানাল কনফারেন্সের আয়োজন করা হয়। এদিন সকালে এক অনুষ্ঠানে কলেজের এজিসি বোস হলে প্রদীপ জ্বালিয়ে ” রিসেন্ট ট্রেন্ডস্ ইন ড্রাগ ডেভেলপমেন্ট এন্ড ক্লিনিক্যাল ডাটা ম্যানেজমেন্ট ” শীর্ষক এই কনফারেন্সর উদ্বোধন করেন পশ্চিম বর্ধমান জেলার সিএমওএইচ বা মুখ্য স্বাস্থ্য আধিকারিক ডাঃ ইউনুস ও আসানসোল জেলা হাসপাতালের সুপার ডাঃ নিখিল চন্দ্র দাস।


অন্যদের মধ্যে ছিলেন কলেজের চেয়ারপার্সন সুস্মিতা চক্রবর্তী, প্রিন্সিপ্যাল কল্যান কুমার সেন, কনফারেন্সের অর্গানাইজিং সেক্রেটারি ডাঃ সোমাশ্রী রায় ও দুই কনভেনার ডাঃ শুভাশিস বন্দোপাধ্যায় ও অরবিন্দ নায়েক।
এই কনফারেন্সে দুই বক্তা হিসাবে উপস্থিত ছিলেন কলকাতা নাইফারের এ্যাসোসিয়েট প্রফেসর সুগত বন্দোপাধ্যায় ও ক্লিনিক্যাল ডাটা ম্যানেজমেন্টের প্রজেক্ট ম্যানেজার গৌরব সরকার।


এই কনফারেন্স উপলক্ষে কলেজে ড্রাগ ডেভেলপমেন্ট সংক্রান্ত একটি প্রদর্শনীরও আয়োজন করা হয়েছিলো।
এই প্রসঙ্গে কলেজে অধ্যাপক ডাঃ সোমাশ্রী রায় বলেন, সময়ে সময়ে ড্রাগ ডেভেলপমেন্ট করে। পাশাপাশি ড্রাগের একটা ক্লিনিক্যাল ব্যবহার বা প্রয়োগ আছে। এই বিষয় নিয়েই এদিন এই ন্যাশানাল কনফারেন্সের আয়োজন করা হয়েছিলো।

Leave a Reply