ASANSOL

চারদিন আগে বদলি আসানসোলের দুই আইসি এবং ওসি, পক্ষপাতিত্বের অভিযোগে কমিশনের সিলমোহর

বেঙ্গল মিরর, রাজা বন্দ্যোপাধ্যায়, আসানসোল, ৮ এপ্রিলঃ দিন তিনেক আগেই আসানসোলে এসে পর্যবেক্ষকদের কাছে গিয়ে পশ্চিম বর্ধমানের জেলাশাসক তথা আসানসোল লোকসভার রিটার্নিং অফিসার সহ একাধিক পুলিশ ও প্রশাসনিক আধিকারিকদের নামে অভিযোগ করেছিলেন রাজ্যের বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী। পক্ষপাতিত্বের অভিযোগে নির্বাচনের আগে এইসব অফিসারদের পদ থেকে অপসারণের দাবি করেছিলেন বিরোধী দলনেতা। পর্যবেক্ষকদের কাছ থেকে রিপোর্ট পেয়ে বিজেপির অভিযোগে সিলমোহর দিলো জাতীয় নির্বাচন কমিশন।


শুক্রবার সকালে আসানসোলের দুই পুলিশ অফিসারকে তাদের বর্তমান পদ থেকে বদলি করার নির্দেশ দিলো জাতীয় নির্বাচন কমিশন। তারা হলেন আসানসোল দক্ষিণ থানার আইসি বা ইন্সপেক্টর ইনচার্জ অভিজিৎ চট্টোপাধ্যায় ও জামুড়িয়া থানার ওসি সঞ্জীব দে। এদিন সকালে নির্বাচন কমিশনের সচিব রাকেশ কুমার এই মর্মে একটি বিঞ্জপ্তি জারি করে, এই দুই অফিসারকে ইমিডিয়েটলি বদলি করার নির্দেশ দিয়েছেন। পাশাপাশি তাদের জায়গায় নতুন অফিসার বসানোর জন্য দ্রুত তিন অফিসারের প্যানেল কমিশনের কাছে পাঠানোর নির্দেশ দেওয়া হয়েছে। বলা হয়েছে, এই দুই অফিসারকে আসানসোল লোকসভা উপনির্বাচনের কোন কাজে লাগানো না হয়।


উল্লেখ্য, এবারের ভোট প্রচারে আসানসোল দক্ষিণ থানা এলাকায় বিজেপি প্রার্থী অগ্নিমিত্রা পালের প্রচারের হোর্ডিং খুলে নেওয়ার অভিযোগ উঠে শাসক দলের বিরুদ্ধে। যা নিয়ে প্রার্থী সহ বিজেপি কর্মীরা থানায় গিয়ে বিক্ষোভ দেখায়। প্রার্থী গোটা বিষয়টি নিয়ে কমিশনের দ্বারস্থ হন।

Leave a Reply