ASANSOL

রাজ্যপালকে তৃণমূল ছাত্র পরিষদের কালো পতাকা ও গো ব্যাক স্লোগান, দুর্ভাগ্যজনক বললেন কৃষ্ণেন্দু মুখোপাধ্যায়

বেঙ্গল মিরর, আসানসোল, সৌরদীপ্ত সেনগুপ্ত ও রাজা বন্দোপাধ্যায় বিজেপি রাজ্য কমিটির নেতা কৃষ্ণেন্দু মুখোপাধ্যায় বুধবার রাজ্যপাল তথা আসানসোলের কাজি নজরুল বিশ্ববিদ্যালয়ে আচার্য ডঃ সিভি আনন্দ বোসকে কালো পতাকা দেখানো ও গো ব্যাক স্লোগান দেওয়ার জন্য তৃণমূল ছাত্র পরিষদের ভূমিকার তীব্র নিন্দা করলেন। তিনি আসানসোলে এদিনের হওয়া ঘটনাকে দুর্ভাগ্যজনক বলে মনে করেন। ৬ বছর স্থগিত থাকার পরে এদিন কাজি নজরুল বিশ্ববিদ্যালয়ে সমাবর্তন অনুষ্ঠানের আয়োজন করা হয়েছিলো। বিশ্ববিদ্যালয়ের কৃতি পড়ুয়াদের সম্মান জানাতে আসানসোলে কাজি নজরুল বিশ্ববিদ্যালয়ে আসেন রাজ্যপাল। কিন্তু তাঁকে তৃণমূল ছাত্র পরিষদের নেতারা তাঁকে কালো পতাকা দেখান, গো ব্যাক স্লোগান দেন।


তিনি বলেন, মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় বিশ্ববিদ্যালয়ে এই অনুষ্ঠান যাতে না হয় তা নিশ্চিত করার জন্য অনেক চেষ্টা করেছিলেন। এমনকি রাজ্য উচ্চ শিক্ষা দপ্তরের তরফে বিশ্ববিদ্যালয়কে একটি চিঠি লিখে এই কর্মসূচি স্থগিত করার কথা বলা হয়েছিলো। বলা হয়েছিলো যে এই অনুষ্ঠানটি বিশ্ববিদ্যালয়ে এই অনুষ্ঠান করা যাবে না। উপাচার্য স্থায়ীভাবে নিয়োগ না হলে,
অস্থায়ী উপাচার্য থাকতে বিশ্ববিদ্যালয়ে এই অনুষ্ঠান হতে পারেনা। বিশ্ববিদ্যালয়ের উপাচার্য নিয়োগ নিয়ে তৃণমূল ছাত্র পরিষদের নেতারাও প্রশ্ন তুলে বলেন, উপাচার্যকে বেআইনিভাবে নিয়োগ দেওয়া হয়েছে। এমনকি রাজ্যের অনুমতি ছাড়াই। তাদের দাবি মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে সমস্ত বিশ্ববিদ্যালয়ের উপাচার্য করার দাবি করা হয়েছে। এই বিষয়ে কৃষ্ণেন্দু মুখোপাধ্যায় বলেন, রাজ্যপাল স্পষ্টভাবে সাংবাদিকদের বলেন যে উপাচার্যদের নিয়োগ বৈধ। সুপ্রিম কোর্ট এবং কলকাতা হাইকোর্টের যে নির্দেশ রয়েছে যা কাজি নজরুল বিশ্ববিদ্যালয়ের ভাইস চ্যান্সেলর বা উপাচার্য পড়ে শোনান। বিজেপি নেতা বলেন, গভর্নর বা রাজ্যপালকে তার গৃহীত পদক্ষেপ সম্পর্কে ব্যাখ্যা দিতে হচ্ছে যা অত্যন্ত দুঃখজনক।

Leave a Reply